রবিবার, ২১ এপ্রিল ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ২৫ মার্চ, ২০১৯, ১০:১৯:১৪

সম্পূর্ণ নগ্ন হয়ে বিমানবন্দরে এক যাত্রী!

সম্পূর্ণ নগ্ন হয়ে বিমানবন্দরে এক যাত্রী!

ঢাকা : বিমান নিয়ে মাঝেমাঝেই উৎকণ্ঠার খবর আসে, আবার মাঝে মাঝে হাস্যরসের পাশাপাশি অবাক করা খবরও আসে। কিন্তু এবার যা ঘটলো তাতে অবাক হওয়ার পাশাপাশি বিমান যাত্রীর রুচি নিয়েও প্রশ্ন তোলা যায়।

রাশিয়ার ডোমোডেডোভো বিমানবন্দরে ঘটেছে অদ্ভুত ঘটনা। সেখানে বোর্ডিংয়ের লম্বা লাইনে এসে দাঁড়ান সম্পূর্ণ নগ্ন এক ব্যক্তি। এ যাত্রীকে দেখে ভদ্রলোকই মনে হবে। পাগলামির কোনও লক্ষণও নেই। তাহলে কেন তিনি সভ্য সমাজের মাঝে বিমানে কেন নগ্ন হয়ে উঠতে চান?

এ প্রশ্নের উত্তরে তিনি যা বললেন তাতে আরও অবাক হতে হয়। তার ব্যাখ্যা, ‘গায়ে পোশাক না থাকলে আকাশ পথে তিনি বেশি আরামদায়ক অনুভব করবেন। ঠিক যেমন পাখি ওড়ে, তেমনই হাওয়ায় ভেসে থাকতে সুবিধা হবে তাঁর। এককথায় গায়ে কিছু না থাকলে কম অ্যারোডাইনামিক মনে হবে নিজেকে ‘

তবে তার এ ইচ্ছা পূরণ হয়নি। বিমানে ওঠার আগে জেট ব্রিজে তাঁকে আটকে দেন নিরাপত্তারক্ষীরা। তারাজানিয়ে দেয়, এমন অবস্থায় কোনওভাবেই তাকে বিমানে চড়তে দেয়া হবে না। পরে বিমানবন্দরের পুলিশ এসে তাকে আটক করে। তখনই চিৎকার করে ওই যাত্রী বলতে থাকে।

এ পুরো ঘটনা ক্যামেরাবন্দি হয়। যা পরে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ইয়াকুটস্কের বাসিন্দা মদ্যপ অবস্থাতেও ছিলেন না বলে বন্দর কর্তৃপক্ষ দাবি করে। তাকে আটক করে প্রথমে বিমানবন্দরের মেডিক্যাল রুম ও পরে হাসপাতালে পাঠানো হয়। তবে তার এই কীর্তি দেখে অবাক হয়ে যায় বিমানবন্দরের বাকি যাত্রীরা।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?