শনিবার, ১৬ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯, ০৫:০৬:২৪

দুমুখো সাপ তো দেখেছেন, কিন্তু এবার দুমুখো মাছ দেখুন

দুমুখো সাপ তো দেখেছেন, কিন্তু এবার দুমুখো মাছ দেখুন

ঢাকা : দুমুখো সাপ হয়তো দেখেছেন অনেকেই। দুমুখো আচরণের মানুষের সংখ্যাও নেহায়েত কম নয়। কিন্তু মাছ? দুমুখো মাছ দেখেছেন কখনো? সম্প্রতি এমনই এক অদ্ভুত মাছের ছবি ভাইরাল হয়েছে ইন্টারনেটে।

সম্প্রতি ডেবি গেডেস তাঁর স্বামীর সঙ্গে নিউইয়র্কের চ্যাম্পলেন লেকে বেড়াতে গিয়ে অদ্ভুত চেহারার এই মাছটি ধরেন। তিনি বলেন, আমরা যখন নৌকায় উঠলাম তখন আমরা মাছটিকে দেখে বিশ্বাস করতে পারছিলাম না। দুটি মুখ! যদিও এই মাছটি স্বাস্থ্যবান বেশ! খুব আশ্চর্যজনক প্রাণি!

ডেবি জানিয়েছেন, তিনি এবং তাঁর স্বামী কয়েকটি ছবি তুলে তারপর হ্রদে ফের মাছটিকে ছেড়ে দেন। মাছটির একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন নটি বয়েজ ফিশিং নামের মাছ ধরার একটি দল। ছবিটি শেয়ার হতেই বিশ্বজুড়ে ভাইরাল হয়েছে।

সংবাদমাধ্যম ফক্স নিউজ এক প্রতিবেদনে জানায়, সোমবার ছবিটি শেয়ার করার সময় নটি বয়েজ ফিশিং লেখে, কয়েকদিন আগে সহকর্মী ডেবি গেডেসের হাতে চ্যাম্পলেন লেকে ধরা পড়েছিল।

অনলাইনে শেয়ার হওয়ার পর থেকে দুমুখো মাছের ছবিটি ছয় হাজারেরও বেশি মানুষ শেয়ার করেছেন এবং হাজারেরও বেশি মন্তব্য সংগ্রহ করেছে। প্রাণিটি সম্পর্কে একাধিক তত্ত্বও ছড়িয়ে পড়েছে নেটবিশ্বে।

মন্তব্য বিভাগে একজন লিখেছেন, জীববিজ্ঞানী হিসেবে বলছি, আমি মনে করি এটি একটি বিকৃতি। ভ্রূণগতভাবে কিছু সমস্যা হয়েছে।

অন্য একজন বলেছেন, এটা দুমুখো ব্যাপার নয়... । এটা একটা পুরোনো আঘাত! সম্ভবত অনুপযুক্ত পরিচালনার কারণে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?