সোমবার, ১৬ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ০৯:০১:১০

মানুষের মত দেখতে মাছ!

মানুষের মত দেখতে মাছ!

ঢাকা : মানুষের মত দেখতে এক মাছের দেখা মিলেছে চীনের এক লেকে। মাছটির মুখ অনেকটাই মানুষের মতো। এটি দেখলে মনে হবে মাছের নয়, যেন মানুষের কাঙ্কালসার মুখ। ভিডিওটি ধারণ করা হয়েছে দক্ষিণ চীনের কুনমিং শহরের একটি গ্রামের জলাশয় থেকে। আর সেই মাছের ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় আসতেই হইচই পড়ে গেছে। সকলেই ওই মুখের মধ্যে নানা পরিচিত জনের ছায়া দেখতে পাচ্ছেন।

স্মার্টফোনে ধারণ করা মানুষমুখো মাছের এ ভিডিওটি টুইটারে দ্য আনএক্সপ্লেইনড নামের একটি অ্যাকাউন্ট থেকে শেয়ার হওয়ার পরই ছড়িয়ে পড়ে দ্রুত। এটি নিয়ে মেতে উঠেছেন ব্যবহারকারীরা। এখন পর্যন্ত ভিডিওটি ৪ হাজার ৬৪২টি রিটুইট করা হয়েছে। পোস্টে লাইক পড়েছে ১৬ হাজার ৩শ’র বেশি। অনেকেই টুইটারে মাছটির সঙ্গে রূপকথার নানা গল্পের চরিত্রের মিল খুঁজে বের করা চেষ্টা করছেন।

ক্যামেরায় ধারণ করা ওই ভিডিওতে দেখা যায়, একটি জলাশয়ের পাড়ের দিকে এগিয়ে আসছে মানুষ মুখো ওই মাছটি। আসতে আসতে একেবারে পাড়ে চলে এসেছিল প্রায়। হেলেদুলে এসে পাড়ে থাকা একটি টুকরো পাথরে মুখ ঘষলো কয়েকবার। এরপর ঢোক গিললো বেশ আয়েশ করেই।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?