শুক্রবার, ১৫ ডিসেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, ১২:১২:২৪

ইবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ৩

ইবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ। শনিবার সকাল সোয়া ৭টার দিকে বিশ্ববিদ্যালয় থানা গেটে এ ঘটনা ঘটে।

এতে তিন ছাত্রদল কর্মী আহত হয়েছে বলে জানা গেছে।  

 

প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা যায়, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসানের গ্রেফতারের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ৭টার দিকে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজার থেকে একটি মিছিল বের করে ছাত্রদল। এদিকে ছাত্রদল ক্যাম্পাসে মিছিল করবে এমন সংবাদে সকাল সাড়ে ৬টা থেকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে ক্যাম্পাস গেটে অবস্থান নেয় ছাত্রলীগ।

ছাত্রদলের সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক রাশেদুল ইসলামের নেতৃতে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের থানা গেটে পৌঁছলে ছাত্রলীগের নেতাকর্মীরা রড, হকিস্টিক ও লাঠিসহ দেশীয় অস্ত্র নিয়ে মিছিলে হামলা করে। এসময় ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ছাত্রদলের কামরুল, মাহবুব এবং উল্লাস নামে তিনকর্মী আহত হয়। এক পর্যায়ে ছাত্রদলের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পার্শ্ববর্তী আনন্দ নগর গ্রামে চলে যায়। পরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে।  

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম বলেন, ‘ছাত্রদল ক্যাম্পাসে বিশৃঙ্খলা করার চেষ্টা করছিল।

ছাত্রলীগের কর্মীরা তাদেরকে প্রতিহত করেছে। ’

 

ছাত্রদলের সভাপতি ওমর ফারুক বলেন, ‘আমাদের গণতান্ত্রিক অধিকার আমরা শান্তিপূর্ণভাবে মিছিল বের করলে ছাত্রলীগের পেটুয়া বাহিনী অতর্কিত হামলা চালায়। গণতান্ত্রিক অধিকার মিছিল মিটিং এর অধিকার ফিরিয়ে আনার জন্য সাধারণ ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে ছাত্রলীগের হামলার দাঁত ভাঙা জবাব দেব। ’

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?