সোমবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০১৮, ১১:৫৫:৪৯

জয়ের নাম ভাঙ্গিয়ে প্রতারণার চেষ্টা

জয়ের নাম ভাঙ্গিয়ে প্রতারণার চেষ্টা

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নাম ভাঙ্গিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে। জানা গেছে, জয়ের ব্যক্তিগত গাড়ি চালক হিসেবে পরিচয় দিয়ে সরকারের খাস জমি বন্দোবস্ত নেওয়ার চেষ্টা করে ওই প্রতারক। এ ঘটনার সময় ওই ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

আটককৃত ওই প্রতারকের নাম আবদুল আজিজ (৪৫)। তিনি বলেন, তার বাড়ি রংপুরের পীরগঞ্জ থানায়। কিন্তু, আটক আবদুল আজিজের ভোটার আইডি কার্ডে রাজধানী ঢাকার রামপুরার ঠিকানা লেখা রয়েছে বলে এমনটাই জানা যায়।

বুধবার (১০ জানুয়ারি) বিকেলে গাজীপুর জেলা রাজস্ব অফিস কার্যালয়ে প্রতারণা করার এ ঘটনা ঘটে।

এ বিষয়ে গাজীপুর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো: শরীফুল ইসলাম বলেন, বুধবার (১০ জানুয়ারি) বিকেল ৪টার দিকে প্রতারক আবদুল আজিজ গাজীপুর জেলা রাজস্ব অফিস কার্যালয়ে গিয়ে কর্মরত কর্মচারীদের কাছে নিজেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ব্যক্তিগত গাড়ির ড্রাইভার বলে পরিচয় দেন।

শরীফুল ইসলাম জানান, এরপরে গাজীপুর জেলার কাশিমপুর মৌজার বেশ কয়েক একর খাস জমি বন্দোবস্ত নেওয়ার জন্য ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব লুৎফুর রহমানের জাল স্বাক্ষরিত চিঠি, গাজীপুরের আরডিসি ও কাশিমপুর ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদারের জাল স্বাক্ষরিত বিভিন্ন ধরনের চিঠিপত্র এবং কাগজপত্র উপস্থাপন করে। এবং তা অতি দ্রুত বন্দোবস্ত দেওয়ার জন্য চাপ দেওয়া শুরু করে।

ভূমি কর্মকর্তা মো: শরীফুল ইসলাম আরো জানান, এ সময় প্রতারক আজিজের আচার-আচরণ ও তার বিভিন্ন কথাবার্তায় গাজীপুর জেলা রাজস্ব অফিস কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মনে সন্দেহ জাগলে তাকে আটক করে গাজীপুরের আরডিসির কাছে নিয়ে যাওয়া হয়।

এরপরে খোঁজ-খবর নিয়ে জানা যায় তার প্রতারণার ফাঁদ। আর এই প্রতারণা ফাঁস হওয়ার পরে তাকে জয়দেবপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

তিনি জানান, আইন অনুযায়ী এ ঘটনায় প্রতারক আবদুল আজিজের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?