সোমবার, ১৭ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮, ০৪:৫২:০৯

জামিনের সঙ্গে সমঝোতার বিষয় নেই : কাদের

জামিনের সঙ্গে সমঝোতার বিষয় নেই : কাদের

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালত খালেদা জিয়াকে দণ্ড এবং জামিন দিয়েছেন। এর সঙ্গে সমঝোতার কোনো বিষয় নেই। মঙ্গলবার সকালে ইলিয়াস মোল্লা বস্তিতে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তাদের (বস্তিবাসী) যে ক্ষতি হয়েছে সেটা অত্যন্ত কষ্টদায়ক। ত্রাণমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, সরকারের পক্ষ থেকে তাদের জন্য ১০০ টন চালের সঙ্গে দশ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি বলেন, ঢাকার ডিসিকে নির্দেশ দেয়া হয়েছে যাদের ঘড়বাড়ি পুড়ে গেছে তাদের তালিকা যত দ্রুত তৈরি করতে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বস্তিবাসীদের জন্য স্থায়ী আবাসন করতে সরকার বাউনিয়ায় পূনর্বাসনে ইতোমধ্যে কাজ শুরু করেছে।

আগুনের কোনো কারণ জানা গেছে কি-না জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, কারণ জানা যায়নি। এ ব্যাপারে তদন্ত হচ্ছে। শিগরিগিই আগুনের কারণ জানা যাবে।

তিনি বলেন, আদালত খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে, এটাতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই। সেটা স্বাভাবিক নিয়মে হয়েছে। তবে আদালত নিয়ে বিএনপির আনন্দ ও হতাশার অবাক হয়েছি বলে জানান তিনি।

কাদের বলেন, আদালত তাকে দণ্ড এবং জামিন দিয়েছেন। এখানে বিএনপির হতাশ বা উচ্ছ্বসিতের বিষয়টা অবাক করার মতো।

বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি অনেক আগে থেকে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। এতে তাদের কোনো সমস্যা হচ্ছে না।

নেপালে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তে হতাহতদের বিষয়ে সরকার অনেক বেশি আন্তরিক বলে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, জীবনের ক্ষতি কোনো কিছু দিয়ে পূরণ হবে না। সরকার এ ব্যাপারে কতটুকু আন্তরিক তার প্রমাণ প্রধানমন্ত্রী তার সফর সংক্ষিপ্ত করে বিকেলে দেশে ফিরছেন। নিহতদের দাফন কাফনটা হচ্ছে বড় বিষয়। তবে অসুস্থদের চিকিৎসায় সরকার বেশি নজর দিচ্ছে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?