মঙ্গলবার, ১৭ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১১ জুলাই, ২০১৮, ০৯:০৫:৫২

নৌকায় সর্বোচ্চ ভোট পেতে মাদারগঞ্জে আ’লীগের মেলা!

নৌকায় সর্বোচ্চ ভোট পেতে মাদারগঞ্জে আ’লীগের মেলা!

মাদারগঞ্জ (জামালপুর): শ্রেষ্ঠ উপজেলা সংগঠনের স্বীকৃতি ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে উপজেলা পর্যায়ে নৌকায় সর্বোচ্চ ভোটপ্রাপ্তির লক্ষ্যে জামালপুরের মাদারগঞ্জে সংগঠন মেলার আয়োজন করেছে উপজেলা আওয়ামী লীগ।

১২ জুলাই বৃহস্পতিবার থেকে মাদারগঞ্জের বালিজুড়ী এফএম উচ্চ বিদ্যালয় মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে।

তিন দিনব্যাপী ব্যতিক্রমধর্মী এ মেলাকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও কর্মচাঞ্চল্য লক্ষ্য করা যাচ্ছে।

জানা গেছে, আওয়ামী লীগ ও এর আটটি অঙ্গসংগঠনের পৌরসভা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে মোট ৭২৯টি কমিটিতে নেতা আছেন ৩০ হাজার ৩৭৫ জন।

আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা জানান, এই উপজেলা থেকে নৌকা প্রতীকের প্রার্থী বস্ত্র ও পাটমন্ত্রী মির্জা আজম পরপর পাঁচবার সর্বোচ্চ ভোট পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীকের প্রার্থীর বারবার বিজয়ে আওয়ামী লীগের এই মজবুত সংগঠন প্রতিবারই অগ্রণী ভূমিকা পালন করেছে।

মেলার প্রধান উদ্যোক্তা মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল জানান, এ মেলার লক্ষ্য মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগকে শ্রেষ্ঠ উপজেলা সংগঠন হিসেবে কেন্দ্রীয় কমিটির স্বীকৃতি লাভ এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই উপজেলা থেকে নৌকা প্রতীকের প্রার্থী ৩০০ আসনের মধ্যে যাতে সর্বোচ্চসংখ্যক ভোট পায় সে লক্ষ্যে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করা।

তিনি জানান, বিভিন্ন পর্যায়ের ৭২০টি কমিটির ৩০ হাজার নেতার এই মিলনমেলায় উপজেলার সর্বস্তরের সদস্য-সমর্থকরাও যোগ দেবে। পৌর এলাকার বালিজুড়ী এফএম উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মেলায় উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের কমিটিগুলোর ২১টি স্টল থাকবে এবং ওইসব স্টল থেকে দেশের ইতিহাস-ঐতিহ্য, সংগঠনের কার্যক্রম, বঙ্গবন্ধু এবং অন্যান্য জাতীয় নেতাদের নিয়ে বিভিন্ন প্রদর্শনী ব্যবস্থা থাকবে।

এছাড়া বিভিন্ন কমিটির মধ্যে সাংগঠনিক কার্যক্রমের ভিত্তিতে প্রতিযোগিতা আয়োজন এবং পুরস্কার বিতরণ করা হবে থাকবে। আয়োজন করা হবে সংগঠনের বিভিন্ন কার্যক্রমের ওপর প্রদর্শনীরও।

এছাড়া মেলায় কুমিল্লার রসমালাই বগুড়ার দই ও টাঙ্গাইলের চমচমসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলার প্রসিদ্ধ খাবারের বেশকিছু স্টলও থাকবে। থাকবে বিক্রয়কেন্দ্রও।

ওবায়দুর রহমান বেলালের ধারণা এ সংগঠন মেলার খবর ছড়িয়ে পড়লে দেশের অন্যান্য উপজেলাগুলোতেও আওয়ামী লীগের নেতাকর্মীরা এ ধরনের মেলার আয়োজন করতে উৎসাহিত হবে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?