রবিবার, ১৬ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১১ জুলাই, ২০১৮, ০২:২১:৩৩

দুই মামলায় খালেদা জিয়ার জামিনের শুনানি ৩১ জুলাই

দুই মামলায় খালেদা জিয়ার জামিনের শুনানি ৩১ জুলাই

ঢাকা : ভুয়া জন্মদিন পালন ও মহান মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে দায়ের করা দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন করেছেন তার আইনজীবীরা।

পরে আদালত এই দুই মামলায় জামিনের শুনানির দিন ধার্য করেন আগামী ৩১ জুলাই।

বুধবার সকালে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ আবেদন করেন।

এর আগে গত ৫ জুলাই ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম ভুয়া জন্মদিন পালন ও মহানগর হাকিম আহসান হাবীব মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার মামলায় জামিন নামঞ্জুরের আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, আগামী ৩১ জুলাই সংশ্লিষ্ট আদালতে জামিনের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, যুদ্ধাপরাধীদের নিয়ে কটূক্তির অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন আদালত।

এছাড়া,মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগ ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম আদালতে একটি মামলা দায়ের করেন।ওই মামলায় ২০১৬ সালের ১৭ নভেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?