বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২০ জুলাই, ২০১৮, ১২:৪৬:০০

জাতীয় ঐক্যে খুব শিগগিরই সিদ্ধান্ত: কাদের সিদ্দিকী

জাতীয় ঐক্যে খুব শিগগিরই সিদ্ধান্ত: কাদের সিদ্দিকী

ঢাকা: জাতীয় ঐক্য নিয়ে খুব শিগগিরই সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

বৃহস্পতিবার রাতে যুক্তফ্রন্টের শীর্ষ নেতাদের সঙ্গে এক বৈঠক শেষে একথা বলেন তিনি। তবে বিএনপির সঙ্গে সমঝোতার বিষয়ে সিদ্ধান্ত নেয়ার সময় এখনও আসেনি বলে মনে করছেন যুক্তফ্রন্ট নেতারা।

বৃহস্পতিবার রাতে বিকল্প ধারার মহাসচিব মেজর অবসরপ্রাপ্ত আবদুল মান্নানের বাসভবনে বৈঠকে বসেন যুক্তফ্রন্টের শরিক নাগরিক ঐক্য, বিকল্পধারা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের নেতারা। জাতীয় ঐক্য সৃষ্টির প্রক্রিয়ার অংশ হিসেবেই এ বৈঠক বলে জানান তারা।

বৈঠক শেষে কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী জানান, অনেকদিন থেকেই আমরা চেষ্টা করছি ডক্টর কামাল হোসেন, বদরুদ্দোজা চৌধুরীর মত প্রবীন রাজনীতিবিদদের নেতৃত্বে একটি জাতীয় ভীত গড়ে উঠুক। আমরা চেষ্টা চালাচ্ছি এমন একটি জাতীয় ভীত গড়ে তোলার।

জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ. স. ম আব্দুর রব বলেন, আমরা একটি বৃহৎ রাজনৈতিক ঐক্যের চেষ্টা করছি। গণতন্ত্র পুনরুদ্ধার, গ্রহনযোগ্য নির্বাচন এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করাই আমামদের লক্ষ্য।
 
তবে বিএনপির সাথে সমঝোতার বিষয়ে এখনই কোনো সিদ্ধান্ত নয় বলে জানান বিকল্প ধারার মহাসচিব মেজর (অব:) আবদুল মান্নান।

তিনি বলেন, আমরা একটি লক্ষ্যে কাজ করছি। বিএনপিও যদি একই লক্ষ্যে কাজ করে, তাহলে তাদেরকে আমরা নির্বাচনী মাঠে একসাথে রাখবো। আমরা শুধু একটি সুষ্ঠু নির্বাচন চাই।

গণফোরাম সভাপতি ডক্টর কামাল হোসেন দেশে ফিরলে ঐক্যের পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানায় যুক্তফ্রন্ট নেতারা।  

সেই সাথে জাতীয় ঐক্য ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে ৬ বিভাগে সমাবেশ করার কথাও জানিয়েছেন যুক্তফ্রন্টের নেতারা।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?