বৃহস্পতিবার, ১৬ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২০ জুলাই, ২০১৮, ০৩:১৮:৩৭

সরকার নার্ভাস, বললেন মঈন খান

সরকার নার্ভাস, বললেন মঈন খান

ঢাকা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সরকারের বিভিন্ন নেতা-কর্মীদের কথা শুনে মনে হচ্ছে সরকার এখন নার্ভাস।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের প্রায় ৭৮ হাজার মামলা দিয়েছে এবং সেভাবে অন্যায় নিপীড়ন চালাচ্ছে। তার পরেও তারা এত নার্ভাস কেন? কারণ তারা অন্যায় ও দুর্নীতি করেছে। আর যারা অন্যায় দুর্নীতি করে তাদের মানসিকতা এরকম থাকে এই বুঝি ক্ষমতা চলে গেল।

শুক্রবার (২০ জুলাই) জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুচিকিৎসা ও মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী নবীন দল নামের একটি সংগঠন।

মঈন খান বলেন, আওয়ামী লীগের নেতারা বলেছেন বিএনপি ক্ষমতায় আসলে আওয়ামী লীগের কচু কাটা করবে। আমার প্রশ্ন হচ্ছে আপনার কি এমন করেছেন যে বিএনপি ক্ষমতায় আসলে মানুষ আপনাদের কচু কাটা করবে? আপনারা যদি দেশ উন্নত করে থাকেন দেশের উন্নয়ন করে থাকেন তাহলে মানুষ আপনাদেরকে কচু কাটা করবে কেন?

বিএনপির নীতিনির্ধারক বলেন, দেশের যদি উন্নয়ন করে থাকেন তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পাচ্ছেন কেন? উন্নয়ন করে থাকলে জনগণ তো আপনাদেরকে ভোট দেবে। পৃথিবীর ইতিহাসে এটা নতুন কিছু নয়। বাকশালী সরকারকে কি ধরনের কাজ করে থাকে, বর্তমান সরকার যা করছে সরকারি একটি সংস্থা পৃথিবীতে বাকশালী রাষ্ট্র তালিকা করেছে। সেই তালিকা পাঁচ দেশের নাম উল্লেখ করেছে তার মধ্যে বাংলাদেশ একটি। অতএব বাংলাদেশের সরকার কি উদ্দেশ্যে কি চলছে তা শুধু দেশের মানুষ জানে না বিশ্বের মানুষও জানে।

বেগম খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে হবে এটাই আমাদের দাবি মন্তব্য করে তিনি বলেন, আমার সরকারের কাছে কোনো দাবি জানাবো না, এই দাবি করব জনগণের কাছে। আমাদের প্রত্যেকটা জনগণের দায়িত্ব আছে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা বাকশালী শাসক বিতাড়িত করা।

পৃথিবীর কোন বাকশালী শাসকই এমনি এমনি বিস্তারিত হয়নি স্বৈরশাসককে বিতাড়িত করতে হলে আন্দোলন করে, তাদেরকে চলে যেতে বাধ্য করতে হবে। এবং বিএনপিকে আগামীতে সেটাই করতে হবে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?