রবিবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৪৫:৩৮

বিএনপির কর্মসূচির অনুমতিতে সরকারের নতুন ‘ফাঁদ’

বিএনপির কর্মসূচির অনুমতিতে সরকারের নতুন ‘ফাঁদ’

ঢাকা: বিএনপিকে কর্মসূচির অনুমতি দিয়ে সরকার নেতা-কর্মী গ্রেপ্তারের নতুন ‘ফাঁদ’ এঁটেছে বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে কর্মসূচির পর বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মীকে গ্রেপ্তারের নজির দেখিয়ে বুধবার এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে বিভিন্ন সময় কর্মসূচি পালনের অনুমতি পেতে বিএনপি ঝামেলা পোহাতে হলেও খালেদার মুক্তি দাবিতে সোমবার মানববন্ধন এবং বুধবার প্রতীকী অনশন পালনে পুলিশ কোনো বাধা দেয়নি।

তবে সোমবার মানববন্ধনের পর তিন শতাধিক এবং বুধবার প্রতীকী অনশনের পর দেড় শতাধিক নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করে বলে বিএনপির দাবি।

দুপুরে অনশন কর্মসূচি শেষ হওয়ার পর বিকালে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “কর্মসূচির মৌখিক অনুমতি দেওয়ার পর ‍নির্বিচারে গ্রেপ্তারে সরকার এক নতুন স্ট্র্যাটেজি অবলম্বন করেছে।

“অর্থাৎ অনুমতির কথা শুনে নেতা-কর্মীরা নির্দিষ্ট সময়ে কর্মসূচির জন্য এক জায়গায় জড়ো হবে, আর সেই সুযোগে পুলিশ অনায়াসেই তাদেরকে ধরতে পারবে।”

এভাবে কর্মসূচি থেকে নেতা-কর্মীদের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তাদের মুক্তি দাবি করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বুধবার বিএনপির প্রতীকী অনশন শেষে মৎস্য ভবন এলাকা থেকে পুলিশ বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করে। ছবি: আসিফ মাহমুদ অভি ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বুধবার বিএনপির প্রতীকী অনশন শেষে মৎস্য ভবন এলাকা থেকে পুলিশ বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করে। ছবি: আসিফ মাহমুদ অভি সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতীকী অনশনের কর্মসূচি থেকে ঢাকায় ১০৭ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। মঙ্গলবার থেকে সারাদেশে সর্বমোট ১৫১ জনের বেশি নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা মহানগর, কুমিল্লা, লক্ষ্মীপুর, মেহেরপুর, সাতক্ষীরা, নরসিংদী, রাজশাহী, বগুড়া, নেত্রকোনা, ময়মনসিংহ চাঁপাইনবাবগঞ্জ, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, রংপুর, খুলনা, চুয়াডাঙ্গা, গাজীপুরে কর্মসূচি থেকে গ্রেপ্তার নেতা-কর্মীদের একটি তালিকাও দেওয়া হয়।

রিজভী বলেন, “ঢাকায় অনশন শুরুর আগে সকাল থেকে দলের ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহমেদের বনানীর বাসা পুলিশ ঘেরাও করে রাখে।

“আমরা বলতে চাই, এভাবে পুলিশি গ্রেপ্তারের এই অবাধ কর্মকাণ্ডে জনগণের পুঞ্জিভূত নীরব ক্ষোভ প্রশমিত হবে না, বরং তা আগ্নেয়গিরির মতো উদগিরণ হবে।”

সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, শামসুজ্জামান সুরুজ উপস্থিত ছিলেন।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?