মঙ্গলবার, ১৬ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:১৬:৪১

বৃহস্পতিবার রাজধানীতে জনসভা করবে বিএনপি

বৃহস্পতিবার রাজধানীতে জনসভা করবে বিএনপি

ঢাকা : দেশের চলমান পরিস্থিতিতে আগামী ২৭ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করতে চায় বিএনপি। এজন্য দলের পক্ষ থেকে সব ধরনের প্রস্ততি নেয়া হয়েছে বলে জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মলনে রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপির উদ্যোগে আগামী ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করবো। এজন্য ইতিমধ্যে অনুমতি চাওয়া হয়েছে। আমরা আশাবাদী জনসভার অনুমতি পাবো।

গণমাধ্যমের একাংশ আওয়ামী লীগের প্রতি অবিচার করছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমরা মনে করি গণমাধ্যম কোনো অবিচার করছে না। বরং বিভিন্ন প্রতিবন্ধকতা সত্ত্বেও গণমাধ্যমের বিরাট অংশ সাহসের সাথে দায়িত্ব পালনের চেষ্টা করছে। তবে ক্ষুদ্র একটি অংশ যে পা চাটছে ও সুবিধার ঝোল খাচ্ছে সেটাও জনগণ দেখছে।

রিজভী বলেন, সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা’র প্রতি সরকারের আচরণের ঘটনাগুলো প্রকাশ হওয়ায় দেশবাসীসহ বিশ্ববাসী বিমূঢ় বিস্ময়ে হতবাক হয়েছে। এখন সরকারের ইচ্ছা অনিচ্ছা অনুযায়ী আইনী প্রক্রিয়া ও বিচারিক কার্যক্রম চলে। ২১শে আগস্টের বোমা হামলা মামলা এর একটি প্রকৃষ্ট উদাহরণ।

২১ আগস্ট বোমা হামলার রায়ের বিষয়ে তিনি বলেন, দলীয় সংকীর্ণতায় ভোগা একজন তদন্তকারী কর্মকর্তাকে দিয়ে ২১ আগস্ট বোমা হামলা মামলার তদন্তের দায়িত্বভার দেয়া একেবারেই রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?