মঙ্গলবার, ১৬ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ০১:৫২:৪৯

পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই: কাদের

পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই: কাদের

ঢাকা : বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যুক্ত নেতাদের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই। এই যে ১০ দল, ২০ দল, তাদের নেতা কে? নেতৃত্ব দেবে কে? নেতা ছাড়া কি কোনো আন্দোলন হয়?

আজ মঙ্গলবার দুপুর ১২টায় নোয়াখালীর কবিরহাট উপজেলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর বাসভবনে আয়োজিত এক নির্বাচনী প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত, নির্বাচনকে সামনে রেখে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার চেষ্টা করছে যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা সভাপতি বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাসদ সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ। তাদের সঙ্গী হওয়ার চেষ্টায় রয়েছে রাজপথের বিরোধী দল বিএনপি। এর সমালোচনা করে ওবায়দুল কাদের গতকাল কক্সবাজারে এক অনুষ্ঠানে বলেছিলেন, জাতীয় ঐক্যের নামে জগাখিচুরির সৃষ্টি হয়েছে। এই ঐক্য টিকবে কি-না এ নিয়ে সন্দেহ প্রকাশ করেন তিনি।

আজকের সভায় তিনি বলেন, বি. চৌধুরী-ড.কামালদের পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই। এই ঐক্য টিকবে না।

আন্দোলন সংগ্রামে ব্যর্থ বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন ঘরে ডুকে গেছে। তারা এখনও তাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে কোনো আন্দোলন করতে পারেনি। তারা নির্বাচন নিয়ে কী আন্দোলন করবে?

বিএনপি-জামায়াত জোট সময়কার দুর্নীতির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি এক সময় হাওয়া ভবন সৃষ্টি করে লুটপাট করেছিল। এখন আবার চক্রান্তের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। তাদের এবারের উদ্দেশ্য হলো, খাওয়া ভবন সৃষ্টি করা। বাংলার জনগণ তাদের এই অপতৎপরতা সফল হতে দেবে না।

সভায় সভাপতিত্ব করেন কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন একরামুল করিম চৌধুরী, কবিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান প্রমুখ।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?