বুধবার, ২১ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮, ১১:৩১:০৭

‘জোটবিচ্ছিন্ন’ নেতাদের নিয়ে বৈঠকে বি.চৌধুরী

‘জোটবিচ্ছিন্ন’ নেতাদের নিয়ে বৈঠকে বি.চৌধুরী

ঢাকা: হঠাৎ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়ে আসা বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা বৈঠক করেছেন বিকল্পধারার সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকেল সাড়ে ৪টা থেকে বি. চৌধুরীর বারিধারার বাসভবন এই বৈঠক হয়। বৈঠকে বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহী বি. চৌধুরী উভয় দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর বিএনপির, ড. কামালের গণফোরাম, আ স ম আব্দুর রবের জেএসডি ও মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্যের সমন্বয়ে গঠিত হয় জাতীয় ঐক্যফ্রন্ট। একই জোটে শুরুতেই থাকা কথা থাকলেও শেষ পর্যন্ত ‘সরকারের সঙ্গে আতাত আছে’- এমন অভিযোগে বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারা বাংলাদেশ বাদ দেয়া হয়।

এর কয়েকদিন পরেই গত ১৬ অক্টোবর সংবাদ সম্মেলন করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যায় বাংলাদেশ ন্যাপ ও এনডিপি। অবশ্য পরের দিন সংবাদ সম্মেলন করে তাদের দলের অন্য অংশ ২০ দলীয় জোটে থাকার ঘোষণা দেয়।

এদিকে আরেকটি সূত্র জানিয়েছে- বিকল্পধারার সভাপতি বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান ও যুগ্ম-মহাসচিব মাহী বি. চৌধুরীকে দল থেকে বহিষ্কার করে ৭১ সদস্যের কমিটি নতুন বিকল্পধারার ঘোষণা আসছে। যেটি জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে যোগ দিতে পারে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?