বুধবার, ২১ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮, ০২:৫২:৫৬

‘ব্যান্ড সংগীতকে তিনি এক অনন্য পর্যায়ে নিয়ে গেছেন’

‘ব্যান্ড সংগীতকে তিনি এক অনন্য পর্যায়ে নিয়ে গেছেন’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আইয়ুব বাচ্চু তার প্রতিটি কনসার্ট জাতীয় সঙ্গীত দিয়ে শুরু করতেন। তার চলে যাওয়াটা অকাল ও আকস্মিক। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন আইয়ুব বাচ্চু।

শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর প্রতি শেষ শ্রদ্ধা জানাতে এসে তিনি এসব কথা বলেন।

সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানানোর জন্য শুক্রবার সকাল সোয়া ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশের ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ রাখা হয়। সকাল থেকেই সেখানে অগণিত ভক্তের ঢল।

সেতুমন্ত্রী বলেন, মাদকমুক্ত সমাজ ও নারীর প্রতি সহিংসতা রোধে আইয়ুব বাচ্চু ছিলেন সঙ্গীতযোদ্ধা। ব্যান্ড সংগীতকে তিনি এক অনন্য পর্যায়ে নিয়ে গেছেন।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ এ সময় আরও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার মাত্র ৫৬ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন আইয়ুব বাচ্চু। তার আকস্মিক মৃত্যুতে সারা দেশে নেমে আসে শোকের ছায়া। দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?