বুধবার, ২১ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮, ০৩:২২:২৭

‘ঐক্যফ্রন্টের মাধ্যমে সরকারের পরাজয় হবে’

‘ঐক্যফ্রন্টের মাধ্যমে সরকারের পরাজয় হবে’

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হওয়ায় সরকার বিচলিত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। এ জন্যই সরকার এখন ঐক্যফ্রন্টকে আক্রমণ করতে শুরু করেছে বলেও অভিযোগ করেন মওদুদ।

মওদুদ আহমদ বলেন, ‘এই ঐক্যফ্রন্টের মাধ্যমে সরকারের পরাজয় হবে।’

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘নির্বাচনের তফসিল ঘোষণার আগেই  খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠাই সংকট সমাধানের একমাত্র পথ’ শীর্ষক এই সভায় মওদুদ আহমদ এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, ‘তারা নিশ্চিত হয়ে গেছে যে আগামী নির্বাচন যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে বর্তমান সরকারের যে দল, সে দল বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হবে। এটা তারা বুঝে ফেলেই এই ঐক্যজোটকে, ঐক্যফ্রন্টকে আক্রমণ করা শুরু করেছে।’

মওদুদ আরো বলেন, ‘আঁতে ঘা লেগেছে সরকারের। যে এটা কী করে সম্ভবপর হলো! এই ঐক্যফ্রন্টের মাধ্যমে সরকারের পরাজয় হবে।’

এ সময় মওদুদ অভিযোগ করে বলেন, ‘সরকার ইচ্ছা করে নির্বাচনী পরিবেশ নষ্ট করছে।’ পাঁচ হাজারের বেশি গায়েবি মামলায় বিএনপির প্রায় পাঁচ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলে তিনি জানান।

সুষ্ঠু নির্বাচন হলে সরকারের একজন মন্ত্রীও জয়ী হতে পারবেন না মন্তব্য করে ব্যারিস্টার মওদুদ বলেন, ‘এবার আর ছাড় দেওয়া হবে না।’

এ ছাড়া সব বাধা পেরিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের দাবি আদায় করবে বলেও এ সময় হুঁশিয়ারি জানান এই বিএনপি নেতা।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?