বৃহস্পতিবার, ২২ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৮ নভেম্বর, ২০১৮, ০২:১৩:২১

নাইকো মামলার শুনানি মুলতবি

নাইকো মামলার শুনানি মুলতবি

ঢাকা : নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি আগামী বুধবার (১৪ নভেম্বর) পর্যন্ত মুলতবি করেছেন আদালত। বুধবার পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে অভিযোগ গঠনের আংশিক শুনানি হওয়ার পর বিচারক এ আদেশ দেন।

এর আগে, বেলা ১১টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি প্রধানকে সেখান থেকে বের করে কালো রঙের একটি গাড়িতে করে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কারাগারে নিয়ে যাওয়া হয়।

১১টা ৩৫ মিনিটের দিকে কারাগারে ঢোকে খালেদাকে বহনকারী গাড়িটি। বেলা পৌনে ১২টার দিকে কারাগারে স্থাপিত আদালতে তোলা হয় খালেদা জিয়াকে।

নাজিমুদ্দিন রোডের পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারকে আদালত হিসেবে ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা এই সংক্রান্ত আদেশ জারি করেন। গেজেটে বলা হয় নাইকো দুর্নীতি মামলার বিচার কার্যক্রম চলাকালীন এলাকাটি জনাকীর্ণ থাকে।

কানাডীয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অসচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের প্রায় ১৪ হাজার কোটি টাকা আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে বেগম জিয়াসহ ৫ জনের বিরুদ্ধে ২০০৭ সালের ৯ ডিসেম্বর মামলা করে দুদক।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?