বৃহস্পতিবার, ২২ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৯ নভেম্বর, ২০১৮, ০৪:৪৬:৩৫

জোটবদ্ধভাবে নির্বাচন করলে ৩ দিনের মধ্যে জানাতে হবে

জোটবদ্ধভাবে নির্বাচন করলে ৩ দিনের মধ্যে জানাতে হবে

ঢাকা : কোনো রাজনৈতিক দল জোটগতভাবে প্রার্থী দিলে তা আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনকে জানাতে হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

শুক্রবার দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এসব কথা জানান।

হেলালুদ্দীন আহমদ বলেন, ‘নিবন্ধিত রাজনৈতিক দলের কাছে আমরা চিঠি দিচ্ছি আজ। যারা জোটবদ্ধভাবে নির্বাচন করতে চান, তারা আগামী তিন দিনের মধ্যে জানাবেন, তারা কোন জোটে গিয়ে নির্বাচন করবেন।’

তিনি বলেন, তফসিল ঘোষণার পরপরই আগামী সাতদিনের মধ্যে জেলা, উপজেলা এবং সিটি করপোরেশন আওতাধীন এলাকায় যেখানে পোস্টার, ব্যানার, গেট, তোরণ ও আলোকসজ্জা আছে, সেগুলো অপসারণ করার জন্য বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী এবং পৌরসভার মেয়রদের আমরা অপসারণের জন্য নির্দেশ দিয়েছি।

হেলালুদ্দীন বলেন, যারা এগুলো উত্তোলন করেছেন আগামী সাত দিনের মধ্য তারা স্বউদ্যেগে এগুলো নামিয়ে ফেলবেন। আর তা যদি নামিয়ে অথবা ভেঙে না ফেলেন, তবে নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের দায়ের তারা দণ্ডিত হবেন।

ইসি সচিব বলেন, মোট ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছি আমরা। এছাড়া ৫৮০ জনের মতো উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা অথবা উপজেলা নির্বাচন কর্মকর্তা আছে, তাদের সহকারী রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ করা হয়েছে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?