শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৫ ডিসেম্বর, ২০১৮, ০৮:২০:৪৬

‘আর্টিকেল ৬৬ অনুযায়ী নির্বাচনে সুযোগ পাবেন খালেদা জিয়া’

‘আর্টিকেল ৬৬ অনুযায়ী নির্বাচনে সুযোগ পাবেন খালেদা জিয়া’

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাতিল হওয়া তিন মনোনয়নপত্রের বৈধতা চেয়ে নির্বাচন কমিশনে আপিল করেছেন তার পক্ষের তিন আইনজীবী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে খালেদা জিয়া বগুড়া-৬ ও ৭ এবং ফেনী-১ আসন থেকে নির্বাচন করতে মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু সাজাপ্রাপ্ত দেখিয়ে রিটার্নিং কর্মকর্তারা তার তিনটি মনোনয়নপত্রই বাতিল করেন গত ২ ডিসেম্বর। খালেদা জিয়ার আইনজীবী ও দলের আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, সংবিধনের আর্টিকেল ৬৬ অনুযায়ী খালেদা জিয়া নির্বাচন করার সুযোগ পাবেন।

বুধবার দুপুর সাড়ে বারটার দিকে বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালের নেতৃত্বে তিনজন আইনজীবী আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে প্রার্থীতা বৈধতার জন্য এই আপিল করেন।

ফেনী-১ আসনে খালেদা জিয়ার পক্ষে আপিল করেন ব্যারিস্টার কায়সার কামাল, বগুড়া-৬ আসনে ব্যারিস্টার নওশাদ জমির ও বগুড়া-৭ আসনের মনোনয়নপত্র বৈধতা চেয়ে আপিল করেন দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

আপিল দায়েরের পর ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা আছে। আপিলের বিষয়টি এখনও নিষ্পত্তি হয়নি। যেহেতু অতীতে এই অবস্থাতেও অনেককে নির্বাচন করার সুযোগ দেয়ার রেকর্ড রয়েছে। তাই তার মনোনয়নপত্র বৈধ করে তাকে নির্বাচন করার সুযোগ দেয়া উচিত। তাছাড়া একই আইনে হাজী সেলিমকে নির্বাচনের সুযোগ দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন কায়সার কামাল।

 

এই বিভাগের আরও খবর

  দেশের প্র‌তি‌টি ক্ষেত্রে সরকার দুর্নী‌তি করছে : সালাম

  কম মূল্যে ধান কিনে চালকল মালিকদের মুনাফা পাইয়ে দিচ্ছে সরকার : ফখরুল

  আওয়ামী লীগে বঞ্চিতদের ভাগ্য খুলছে

  ড্যাবের নির্বাচনে ডা. হারুন-সালাম প্যানেলের নিরঙ্কুশ জয়

  খালেদা জিয়াকে আটকে রাখা মানে দেশের সব ভালকে আটকে রাখা: দুদু

  বিনা চিকিৎসায় খালেদা জিয়াকে মেরে ফেলার মানসিকতা সরকারের নেই: কাদের

  খালেদা জিয়ার মুক্তি দাবিতে নয়াপল্টনে বিক্ষোভ

  খালেদা জিয়ার প্রতি সরকারের আচরণ অমানবিক-মানবাধিকার লঙ্ঘন: ফখরুল

  আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব না : খসরু

  মোদিকে বিএনপির অভিনন্দন

  আমরা আদর্শিক রাজনীতি থেকে দূরে সরে গেছি: হানিফ

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?