শুক্রবার, ২২ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৫ মার্চ, ২০১৯, ০৪:৪১:২৩

মসজিদে হামলার ঘটনা নিন্দনীয়: স্বরাষ্ট্রমন্ত্রী

মসজিদে হামলার ঘটনা নিন্দনীয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে যে হামলা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয় বলে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এই বর্বরোচিত ঘটনা নিন্দানীয় এবং বিশ্ববাসী এই ঘটনা প্রত্যাশা করে না।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছায় রক্তদাতা সম্মাননা অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিউজিল্যান্ডে মসজিদে হামলা নিন্দনীয়। আমাদের ক্রিকেট দলকে কেনো পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হয়নি তা এখনও জানি না। আমরাও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলছি, কেন আমাদের ক্রিকেট দল নিরাপত্তা দেওয়া হলো না। আপনারা জানেন নিউজিল্যান্ড ক্রিকেট দল আমাদের দেশে আসার আগে আমাদের নিরাপত্তা নিয়ে নানান কথা বলেছিল। আমরা তাদেরকে বলেছিলাম তারা পূর্ণ নিরাপদে থাকবে যেমনভাবে আমাদের ভিআইপিরা থাকেন, সেভবেই থাকবেন। আমরা সেটা করেছি।

মন্ত্রী আরও বলেন, সেইখানে কারা কারা গুলিবিদ্ধ হয়েছেন তা আমরা জানি এবং আমরা আরও জানতে চেষ্টা করছি। আমাদের ক্রিকেট টিম সিদ্ধান্ত নিয়েছে, তারা চলে আসবে।

প্রসঙ্গত, শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। বেলা দেড়টার দিকে মসজিদে জুমার নামাজ পড়তে যাওয়া মুসল্লিদের ওপর গুলি ছুড়ে এক বন্দুকধারী। এতে দুই বাংলাদেশিসহ অন্তত ৪৯ জন নিহত হয়েছেন।

এদিকে নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দলের কয়েকজন ক্রিকেটার দুপুরে হ্যাগলি ওভাল মাঠে অনুশীলন শেষে আল নুর মসজিদেই নামাজ পড়তে গিয়েছিলেন। ক্রিকেটাররা মসজিদে প্রবেশের আগেই গোলাগুলির খবর পেয়ে তড়িঘড়ি নিরাপদে চলে আসেন। এই ঘটনায় নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার তৃতীয় টেস্ট বাতিলেত পর ক্রিকেটারদেরও দ্রুত দেশে ফেরানোর খবর দিয়েছেন বিসিবি প্রধান।

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যবস্থাপক খালেদ মাসুদ পাইলটও ক্রিকেটারদের নিরাপদে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দলের সদস্যদের সবাই হোটেলে ফিরে এসেছেন। তাঁদের হোটেল থেকে বের হতে নিষেধ করা হয়েছে।

উল্লেখ্য, আগামীকাল শনিবার হ্যাগলি ওভাল মাঠে বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট হওয়ার কথা রয়েছে। কিন্তু এ হামলার ঘটনায় তা বাতিল করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?