শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯, ০৪:২৯:২৬

মির্জা ফখরুলসহ ৮ নেতার জামিন স্থগিত চেয়ে আবেদন নিষ্পত্তি

মির্জা ফখরুলসহ ৮ নেতার জামিন স্থগিত চেয়ে আবেদন নিষ্পত্তি

ঢাকা : নাশকতার অভিযোগে করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ আট নেতার জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদনের নিষ্পত্তি করেছেন আপিল বিভাগ। তবে নেতাদের আগাম জামিন বহাল থাকা না থাকার সিদ্ধান্ত পূর্ণাঙ্গ রায়ের পর জানা যাবে।

সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য, পুলিশের কাজে বাধা ও নাশকতার মামলায় পুলিশ রিপোর্ট দেয়া পর্যন্ত হাইকোর্ট আগাম জামিন দিতে পারে কিনা রাষ্ট্রপক্ষ এমন আবেদন করেন। আজ বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের এ আবেদনের পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দেন আপিল বিভাগ।

একই সঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর আগাম জামিন স্থগিত চেয়ে করা আবেদনও পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করা হয়েছে।

এর আগে নাশকতার অভিযোগে হাতিরঝিলে করা মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৮ শীর্ষ নেতাকে আগাম জামিন দেন বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের হাইকোর্ট বেঞ্চ।

গত বছরের ১ অক্টোবর রাজধানীর হাতিরঝিল থানায় সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য এবং পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৫ জনের নাম উল্লেখ করে মামলা করে পুলিশ। মামলায় দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও আইন সম্পাদক সানাউল্লাহ মিয়াকেও আসামি করা হয়েছে। ইতিমধ্যে হাইকোর্ট থেকে মওদুদ ও সানাউল্লাহ জামিন নিয়েছেন।

এই বিভাগের আরও খবর

  খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ

  ভারতের কাছ থেকে গণতন্ত্র শিখুন, সরকারকে মোশাররফ

  দেশের প্র‌তি‌টি ক্ষেত্রে সরকার দুর্নী‌তি করছে : সালাম

  কম মূল্যে ধান কিনে চালকল মালিকদের মুনাফা পাইয়ে দিচ্ছে সরকার : ফখরুল

  আওয়ামী লীগে বঞ্চিতদের ভাগ্য খুলছে

  ড্যাবের নির্বাচনে ডা. হারুন-সালাম প্যানেলের নিরঙ্কুশ জয়

  খালেদা জিয়াকে আটকে রাখা মানে দেশের সব ভালকে আটকে রাখা: দুদু

  বিনা চিকিৎসায় খালেদা জিয়াকে মেরে ফেলার মানসিকতা সরকারের নেই: কাদের

  খালেদা জিয়ার মুক্তি দাবিতে নয়াপল্টনে বিক্ষোভ

  খালেদা জিয়ার প্রতি সরকারের আচরণ অমানবিক-মানবাধিকার লঙ্ঘন: ফখরুল

  আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব না : খসরু

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?