বুধবার, ১৯ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৪ মে, ২০১৯, ১০:২২:৪১

ড্যাবের নির্বাচনে ডা. হারুন-সালাম প্যানেলের নিরঙ্কুশ জয়

ড্যাবের নির্বাচনে ডা. হারুন-সালাম প্যানেলের নিরঙ্কুশ জয়

ঢাকা: প্রথমবারের মতো গোপন ভোটাভুটিতে সংগঠনের নেতৃত্ব নির্বাচন করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব। এতে ডা. হারুন- ডা. সালাম প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে।

সভাপতি পদে অধ্যাপক ডা. হারুন আল রশিদ পেয়েছেন ১৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. স্বপন পেয়েছেন ৯৮ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে ডা. মো. আবদুস সেলিম ১৫৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. গনি পেয়েছেন ৯২ ভোট।

মহাসচিব পদে অধ্যাপক ডা. মো. আবদুস সালাম পেয়েছেন ১৫৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. বাচ্চু পেয়েছেন ৯২ ভোট। কোষাধ্যক্ষ পদে ডা. মো. জহিরুল ইসলাম শাকিল পেয়েছেন ১৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. তুষান পেয়েছেন ৭৫ ভোট। এছাড়া সিনিয়র যুগ্ম মহাসচিব পদে ডা. মো. মেহেদী হাসান ১৪১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. জোহান পেয়েছেন ১৪১ ভোট।

এর আগে দীর্ঘ ১৯ বছরের অচলায়তন ভেঙে চলতি বছরের ফেব্রুয়ারিতে গঠন করা হয়েছিল সংগঠনটির একটি আহ্বায়ক কমিটি। সেটির তৎপরতায় ৬৫টি সাংগঠনিক কমিটি গঠনের পর আয়োজন করা নির্বাচনের। শুক্রবার (২৪ মে) সকাল ১০ টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ড্যাবের ভোটগ্রহণ শুরু হয় চলে বিকেল ৫ টা পর্যন্ত। ভোট গণনা শেষে রাত ৮ টার দিকে ফলাফল প্রকাশ করা হয়।

সংগঠনের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক পন্থায় নেতৃত্ব নির্বাচনে ড্যাবকে মডেল করতে চায় বিএনপি। এরই প্রেক্ষিতে অনুষ্ঠিত হওয়া এ নির্বাচনে ৫ সদস্যের নির্বাচন কমিশন দায়িত্ব পালন করেন। এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু। অন্য চার সদস্যরা হলেন অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, ডা. শহীদ হাসান, ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ও ডা. ওবায়দুল কবির খান।

নির্বাচন চলাকালে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?