রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ২৫ মে, ২০১৯, ০৪:৫২:২০

ভারতের কাছ থেকে গণতন্ত্র শিখুন, সরকারকে মোশাররফ

ভারতের কাছ থেকে গণতন্ত্র শিখুন, সরকারকে মোশাররফ

ঢাকা : বর্তমান সরকারের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আপনারা সব সময় ভারত-ভারত করেন, অথচ ভারতের কাছ থেকে নির্বাচনের পদ্ধতি শেখেন না। ভারতের গণতন্ত্রের দিকে তাকান। তাদের কাছ থেকে গণতন্ত্র শিখুন।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুস্থতা কামনা করে আজ শনিবার আয়োজিত দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, আমি ভারতের জনগণকে অভিনন্দন জানাই এই কারণে যে তারা তাদের নিজের ভোট দিতে পেরেছে। আর মোদিকে অভিনন্দন জানাই তিনি ক্ষমতায় থেকেও একটি সুষ্ঠু নির্বাচন করেছেন।

প্রধানমন্ত্রী নিয়ন্ত্রিত বিচারালয় থেকে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না উল্লেখ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, সে জন্য আমাদের আন্দোলন করতে হবে। এটা আমরাও বলি, আমাদের মধ্যম শ্রেণির নেতারাও বলেন, আবার কর্মীরাও বলেন। তবে শুধু বললে হবে না, আন্দোলন করে দেখাতে হবে।

তিনি বলেন, আর এ আন্দোলন করতে হলে আমাদের নেতাকর্মীদের জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। তাহলে আন্দোলন সফল হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  অভিযান নিয়ে যা বলছেন ১৪ দলের নেতারা

  দলের ভাবমূর্তি উদ্ধারে আগাছা-পরগাছা দূর করা হবে: কাদের

  দুর্ণীতির দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

  অবৈধ সরকারের থলের কালো বিড়াল বেরিয়ে আসছে: মোশাররফ

  সাত দেহরক্ষীসহ জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর

  সুতা দিয়ে ‘পুতুল নাচানো’ হচ্ছে, ‘আসল জিনিস’ পর্দার পেছনে: আলাল

  ধর্ষনের পর হত্যাকান্ডের শিকার স্কুলছাত্রী সুরভীর পরিবারের পাশে বিএনপি

  সরকারের উচ্চ থেকে তৃণমূল পর্যন্ত ভয়াবহ দুর্নীতি: ফখরুল

  শামসুজ্জামান দুদুর দুঃখ প্রকাশ

  আ. লীগ সব সময় জনগণের পক্ষে কাজ করে: শেখ সেলিম

  রাস্তায় মানুষ নেমে আসলে পালানোর সুযোগ পাবেন না: কর্নেল অলি

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?