শুক্রবার, ২১ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২৬ মে, ২০১৯, ১২:৩৬:৩৪

খালেদা জিয়ার মামলার আদালত পরিবর্তনের প্রজ্ঞাপন বাতিল চেয়ে রিট

খালেদা জিয়ার মামলার আদালত পরিবর্তনের প্রজ্ঞাপন বাতিল চেয়ে রিট

ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলাগুলোর বিচারের জন্য আদালত স্থানান্তর করে কেরানীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেয়ার প্রজ্ঞাপন স্থগিত ও বাতিল চেয়ে রিট আবেদন করা হয়েছে।

আজ রোববার খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি জমা দেন তার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। তার সাথে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল ও ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

পরে কায়সার কামাল গণমাধ্যমকে জানান, আগামীকাল সোমবার বিচারপতি ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে রিটটির শুনানি হতে পারে।

উল্লেখ্য, পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগার ও বকশিবাজারে ঢাকা আলীয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে বিচারাধীন খালেদা জিয়ার মামলাগুলোর বিচারে কেরানীগঞ্জে স্থানাস্তরিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে নতুন করে অস্থায়ী বিশেষ আদালত স্থাপন করে সরকার। এ বিষয়ে গত ১২ মে একটি প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী আদালতে এ পর্যন্ত খালেদা জিয়ার গুরুত্বপূর্ণ তিনটি মামলার শুনানি হয়েছে। মামলাগুলো হলো, নাইকো, গ্যাটকো ও বড়পুকুরিয়া দুর্নীতি মামলা।

দীর্ঘ এক বছরের বেশি সময় পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন খালেদা জিয়া। গত ১ এপ্রিল চিকিৎসার জন্য তাকে সেখান থেকে হাসপাতালে নেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?