রবিবার, ১৫ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ জুন, ২০১৯, ১১:০৯:৩৬

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবাষিকীর কর্মসূচি ঘোষণা

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবাষিকীর কর্মসূচি ঘোষণা

ঢাকা: অন্যতম প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ ৭০ তম বছরে পা রাখবে আগামী ২৩ জুন। এ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের পক্ষ থেকে। এরই মধ্যে শুরু হয়ে গেছে নানান প্রস্তুতি, নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের মাঝে বইছে উৎসবের আমেজ।

আজ মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রতিষ্ঠাবাষিকীরর কর্মসূচি ঘোষণা করেন।

মাসব্যাপী এই কর্মসূচির মধ্যে রয়েছে, রবিবার (২৩ জুন) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় কার্যালয় ও সারাদেশের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। একই দিন সকাল ৯টায় জাতীয় সঙ্গীত পরিবেশন। বেলুন ও পায়রা অবমুক্ত। সেই সঙ্গে বঙ্গবন্ধু ভবনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

ওই দিনই সকাল ৯টা ৩০ মিনিটে টুঙ্গীপাড়ায় কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন। সোমবার (২৪ জুন ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দলের আলোচনা সভা ও তৃণমূলের প্রবীণ নেতাদের সম্মাননা দেওয়া হবে। যা এবারই প্রথম বলে জানান, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৫ জুন) দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। পরবর্তীতে হাতিরঝিল ও রবীন্দ্র সরোবরে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্মরণিকা, ক্রোড়পত্র এবং পোস্টার প্রকাশ। রাজধানীতে সীমিত আকারে সাজসজ্জা।

তবে, ঢাকায় ৩ দিনব্যাপী কর্মসূচি থাকলেও সারাদেশে মাসব্যাপী কর্মসূচি পালিত হবে আশাবাদ ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

এদিকে, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি সারাদেশের জেলা, উপজেলা, মহানগরে সভা সমাবেশ সেমিনার, র‌্যালি, স্মরণিকা প্রকাশ, রচনা প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এই বিভাগের আরও খবর

  ১০ ডিসেম্বর মধ্যে আ.লীগের সব কমিটির সম্মেলনের নির্দেশ

  শোভন ও রাব্বানীর পদচ্যুতি সব নেতার জন্য সতর্ক বার্তা: শেখ সেলিম

  মির্জা ফখরুল হিংসায় কাতর হয়ে আবোল-তাবোল বকছেন: হানিফ

  রংপুর-৩ আসনে সমর্থন দেবে আ’লীগ, আশা রাঙ্গার

  কথোপকথন ফাঁস: টাকা দেয়ার সময় কে কে ছিল? জাবি ছাত্রলীগ নেতাকে রাব্বানী

  যে দশ লক্ষণ দেখে বুঝবেন একটি দেশ গণতান্ত্রিক নয়

  ছাত্রলীগের দুর্নীতি ঢাকতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ: বিএনপি

  চাঁদাবাজদের প্রশ্রয় দেয় না ছাত্রলীগ: জয়

  শোভন-রব্বানীকে আইনের আওতায় আনার দাবি সোহেলের

  যেই অন্যায়-অনিয়ম করুক, ছাড় নেই: কাদের

  শোভন-রাব্বানী পদ পাওয়ার পর ‘মনস্টার’ হয়ে গেছে: প্রধানমন্ত্রী

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?