বুধবার, ১৭ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১৫ জুন, ২০১৯, ০৭:২৯:১৯

‘ব্যাংক লুট’ বন্ধে বাজেটে বাস্তব পদক্ষেপ নেই: জাসদ

‘ব্যাংক লুট’ বন্ধে বাজেটে বাস্তব পদক্ষেপ নেই: জাসদ

ঢাকা : ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ঘাটতি মোকাবিলার কোনও বাস্তব প্রাতিষ্ঠানিক কর্মকৌশল নেই বলে মন্তব্য শরীফ নুরুল আম্বিয়া ও নাজমুল হক প্রধানের নেতৃত্বাধীন বাংলাদেশ জাসদ।

শনিবার (১৫ জুন) প্রস্তাবিত বাজেট নিয়ে প্রতিক্রিয়ায় এক বিবৃতিতে এসব কথা বলে ১৪ দলের এই শরিক দল।

লক্ষ্য পূরণ না হওয়ার করুণ ইতিহাসের পুনরাবৃত্তি বলে মন্তব্য করে দলটি বলেন, বাজেট বাস্তবায়নের সক্ষমতা বাড়ানো, প্রত্যক্ষ আয়কর বাড়ানো, কর ফাঁকি রোধ, কালো টাকা উদ্ধার ও ব্যাংক খাতে দুর্নীতি-লুটপাট প্রতিরোধ করে ঘাটতি মোকাবিলার কোনও বাস্তব প্রাতিষ্ঠানিক কর্মকৌশল এ বাজেটে নেই।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রস্তাবিত বাজেটে অর্থনৈতিক প্রবৃদ্ধির হার বাড়ার পরিসংখ্যান দেখিয়ে আত্মতুষ্টি আছে, কিন্তু এ প্রবৃদ্ধি যে বেকারদের কাজ সৃষ্টি করছে না, উৎপাদশীল খাতে বিনিয়োগ বাড়াচ্ছে না, তার উদ্বেগের কথা নেই।

হতদরিদ্র ও প্রান্তিক মানুষ, বীর মুক্তিযোদ্ধাদের জন্য সামাজিক নিরাপত্তাবলয় ও আকার বাড়ানোর প্রশাংসা করা হলেও দেশের উন্নয়ন পরিসংখ্যানের তুলনায় প্রান্তিক মানুষদের জন্য এ পদক্ষেপ ‘পর্বতের মূষিক প্রসবের মতো’ বলে অভিযোগ করা হয় বিবৃতিতে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?