শুক্রবার, ১৮ অক্টোবর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ জুলাই, ২০১৯, ০৯:০১:৪৮

সরকার দেশবাসীর সব মৌলিক অধিকার হরণ করে চলেছে : খসরু

সরকার দেশবাসীর সব মৌলিক অধিকার হরণ করে চলেছে : খসরু

চট্টগ্রাম : বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে আটকে রেখেছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, এটা করতে গিয়ে সরকার দেশবাসীর সব মৌলিক অধিকার হরণ করে চলেছে।

আগামী ২০ জুলাই দলের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সভায় আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন। আজ শুক্রবার মহানগর বিএনপির নাসিমন ভবন কার্যালয় চত্বরে এই সভা হয়। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুকসহ চট্টগ্রামের জেলাগুলোর নেতারা।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, খালেদা জিয়াকে বন্দি রাখা মানে গণতন্ত্রকে বেঁধে রাখা। তিনি মুক্ত থাকলে দেশে ভোট চুরির নির্বাচন হতে পারবে না। তাঁর মুক্তির দাবিতে ২০ জুলাই অনুষ্ঠিতব্য বিভাগীয় সমাবেশে যোগ দিয়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন জোরদার করার আহ্বান জানান বিএনপি নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সাধারণ মানুষ এটা জানে যে সরকার একটা ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করে সামনের দিকে চলতে চাচ্ছে। দেশনেত্রীকে মুক্ত করা ছাড়া এই ভয়ভীতির পরিবেশ থেকে বের হওয়া যাবে না, গণতন্ত্র ফিরে পাওয়া যাবে না, বাকস্বাধীনতা পাওয়া যাবে না, আইনের শাসন ফিরে পাওয়া যাবে না।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?