সোমবার, ২৬ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ০৭:০০:৩৭

‘অবশ্যই আন্দোলন আসছে, জেগে উঠুন, প্রস্তুতি নিন’

 ‘অবশ্যই আন্দোলন আসছে, জেগে উঠুন, প্রস্তুতি নিন’

ঢাকা : কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দেশের গণতন্ত্র মুক্তির জন্য কঠোর আন্দোলন যাবে বিএনপি। এজন্য নেতাকর্মীদের জেগে উঠতে ও প্রস্তুতি নিতে আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র নেতারা।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর থেকে বরিশালের নগরীর কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন মাঠে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ চলছে। এর মাধ্যমে আলোচিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আনুষ্ঠানিকভাবে রাজপথে নামলো বিএনপি।

সমাবেশে বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম বলেন, ‘এক সময় আমাদের যৌবন ছিল তাই যুদ্ধ করেছি, মানবাধিকার রক্ষার জন্য লড়াই করেছি। এখন যুদ্ধ কাদের করতে হবে? এখন যুদ্ধে যাবে- যৌবন যার যুদ্ধে যাওয়ার সময় তার। তাই আপনার জেগে উঠেন, ইনশাল্লাহ বেগম খালেদা জিয়াকে মুক্তি করে আনবো।’

ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন বলেন, ‘দেশে খুন, গুম, ধর্ষণের সংখ্যা বেড়ে যাচ্ছে। তাতে বোঝা যাচ্ছে দেশে আইনের শাসন নেই। দেশের প্রধান বিচারপতিকে দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য করা হয়েছে। বাংলাদেশে ফিরে আসলে তাকে হত্যা করা হবে এই কারণে আমেরিকা তাকে দ্রুত রাজনৈতিক আশ্রয় দিয়েছে। এটা যদি বিচারপতির অবস্থা হয়, তাহলে বেগম খালেদা জিয়া কিভাবে মুক্তি পাবেন।’

‘আশা করি জিয়ার উত্তরসূচি হিসেবে, বিএনপির সৈনিক হিসেবে, আমরা একদিন আমাদের সাহস একদিন দেখাবো। আমরা তাদেরকে (আ.লীগ) উচিত শিক্ষা দেবো। আওয়ামী লীগের দুঃশাসনের কালো মেঘ শিগগিরই কেটে যাবে। আপনারা রাজপথে নামেন বিজয় আমাদেরই হবে।’

আরেক ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, ‘গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আইনি ও রাজপথের লড়াই চালিয়ে যাবো। বেগম খালেদা জিয়া মুক্তি পেলে গণতন্ত্র মুক্তি পাবে, গণতন্ত্র মুক্তি পেলে আবারও বাংলাদেশের মানুষ জাতীয়তাবাদী দলের নেতৃত্বে এদেশের ক্ষমতায় যাবে আর ফিরে আসবে আমাদের নেতা তারেক রহমান।’

অনেকদিন পর রাজপথের কর্মসূচিতে ঢল নেমেছে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঢল নেমেছে। ইতোমধ্যে সমাবেশস্থল বরিশাল নগরীর কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। লাখো নেতাকর্মীর স্লোগানে মুখরিত সমাবেশস্থলসহ আশপাশের এলাকা। নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন।

বিএনপির যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়াও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমান, ভাইস-চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান প্রমুখ উপস্থিত আছেন।

এই বিভাগের আরও খবর

  জাতীয় মহিলা পার্টিতে পদ পেলেন যারা

  ‘শুধু গণতন্ত্র নয়, তারা রাজনীতিকেও ধ্বংস করছে’

  প্লট চেয়েছি রাষ্ট্রের কাছে, সরকারের কাছে নয়: রুমিন ফারহানা

  প্রধানমন্ত্রীকে লাল কার্ড দেখিয়ে বিতাড়িত করব: নজরুল

  রংপুর-৩ আসন জাপার কাছে ‘খুবই গুরুত্বপূর্ণ’: জিএম কাদের

  ‘বিশ্বাসঘাতকতা করে জিয়াও বিশ্বাসঘাতকতা পেয়েছেন’

  জাসদ-গণবাহিনীর সৃষ্টি বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনার অংশ: এইচ টি ইমাম

  সরকার মিয়ানমারের কাছে নতি স্বীকার করেছে: ফখরুল

  বিএনপি খুনির দল : তথ্যমন্ত্রী

  মানুষ যার উল্টাটা চায়, তারা সামনে এসে বলে আমরা নির্বাচিত: কামাল হোসেন

  রাজনৈতিক ফায়দার জন্য কিছু মানুষ ধর্মকে পুঁজি করে: জিএম কাদের

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?