সোমবার, ২৭ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ২২ জুলাই, ২০১৯, ০৭:৩৭:৩৭

গণপিটুনি বিএনপি-জামায়াতের কাজ, ইঙ্গিত আইনমন্ত্রীর

গণপিটুনি বিএনপি-জামায়াতের কাজ, ইঙ্গিত আইনমন্ত্রীর

নেত্রকোণা : গুজব ছড়িয়ে গণপিটুনির সাম্প্রতিক ঘটনাগুলোর সঙ্গে বিএনপি-জামায়াতের যোগসাজশ রয়েছে বলে সন্দেহ করছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, “গণপিটুনি, ধর্ষণ, বিল্ডিংয়ে আগুন লাগার ঘটনা নিছক দুর্ঘটনা নয়। এক স্থানে এসব হলে ১০ স্থানে হয়। এসব বিএনপি-জামায়াতের নিখুঁত কাজের উদাহরণ।”

সোমবার নেত্রকোণা জেলা আইনজীবী সমিতির পাঁচতলা ভবন উদ্বোধনের অনুষ্ঠানে একথা বলেন আইনমন্ত্রী।

তিনি বলেন,“পদ্মা সেতুতে মাথা লাগবে দেশে এ ধরনের একটি গুজব ছড়িয়েছিল। আর এই গুজবের  কারণে দেশের বিভিন্ন জায়গায় গণপিটুনিতে হতাহতের ঘটনা ঘটছে।”

পদ্মা সেতু নির্মাণ কাজে ‘মানুষের মাথা লাগবে’ বলে সম্প্রতি ফেইসবুকে গুজব ছড়ানো হয়, যাতে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছিল সরকার। গুজব ছড়ানোর অভিযোগে বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়।

এরমধ্যে গত বৃহস্পতিবার নেত্রকোণা শহরে এক যুবকের ব্যাগ তল্লাশি করে ‘শিশুর মাথা’ পাওয়ার পর তাকে পিটিয়ে হত্যা করে এলাকাবাসী।

তারপর দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটে চলছে। এতে ইতোমধ্যে অন্তত ছয়জন নিহত এবং অর্ধ শতাধিক আহত হয়েছে।

এই গুজব ছড়ানোর পেছনে বিএনপির হাত রয়েছে বলে এর আগেও ইঙ্গিত করেছিলেন আওয়ামী লীগের কোনো কোনো নেতা। তবে তা ‘হাস্যকর’ বলে উড়িয়ে দিয়েছেন বিএনপি নেতারা।

আনিসুল হক বলেন,“কেউ গুজবে কান দেবেন না। জড়িতদের আইনের হাতে তুলে দিন, যাতে আইন তার নিজস্ব গতিতে চলতে পারে। যারা নিজের হাতে আইন তুলে নেবেন, তাদের বিরুদ্ধে প্রশাসন আইনি ব্যবস্থা নেবে।”

এসব ঘটনা প্রতিহত করতে আইনজীবীদের এগিয়ে আসার আহ্বান জানান আইনমন্ত্রী। তিনি বলেন, “আইনজীবীরা এগিয়ে আসলে আইনের প্রতি মানুষের ভরসা বাড়বে। মানুষ বিশ্বাস পাবে।”

এই বিভাগের আরও খবর

  ইভিএমে কারচুপির আশঙ্কা রয়েছে, বিদেশি কূটনীতিকদের বিএনপি

  ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির: দুদু

  ইশরাকের প্রচারণায় হামলাকারীদের শাস্তি চান তা‌বিথ

  হামলা করে আ.লীগ নির্বাচন বাঞ্চালের ষড়যন্ত্র করছে: ইশরাক

  ইশরাক বাবা-চাচার অভিজ্ঞতা কাজে লাগাবে: মির্জা আব্বাস

  ১ তারিখের আগেই কেন্দ্র পাহারা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে: খসরু

  ইভিএমে যাছাই-বাছাইয়ের সুযোগ না থাকায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা আছে: সুজন

  সিটি নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে বিএনপি: কাদের

  কোন পারিবারিক প্রভাব পড়বে না নির্বাচনে : ইশরাক

  ভিডিও বার্তায় তাবিথ-ইশরাকের জন্য ভোট চাইলেন ফখরুল

  ধা‌নের শী‌ষে ভোট দি‌লে খা‌লেদা জিয়া‌কে আটক রাখা যা‌বে না : তা‌বিথ

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?