সোমবার, ২৭ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯, ০৭:৩২:০৬

সিদ্ধান্ত ঘোষণা, ছাত্রদলের শীর্ষ দুই নেতা নির্বাচন ১৪ সেপ্টেম্বর

সিদ্ধান্ত ঘোষণা, ছাত্রদলের শীর্ষ দুই নেতা নির্বাচন ১৪ সেপ্টেম্বর

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য পুনঃতফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত পুনঃতফসিল অনুযায়ী, আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শীর্ষ দুই নেতা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৩ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ পুনঃতফসিল ঘোষণা করা হয়। এতে স্বাক্ষর করেন ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও বিএনপি যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

পুনঃতফসিল অনুযায়ী আগামী শনিবার ও রবিবার মনোনয়নপত্র বিতরণ করা হবে। মনোনয়নপত্র জমা দেয়ার সময়  ১৯ ও ২০ আগস্ট। যাচাই-বাছাই ২২ থেকে ২৬ আগস্ট পর্যন্ত।
 
এর পর খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৭ আগস্ট। প্রার্থীদের আপত্তি গ্রহণ ২৮ আগস্ট, প্রার্থীদের আপিলের নিষ্পত্তি ২৯ ও ৩০ আগস্ট। প্রার্থিতা প্রত্যাহার ৩১ আগস্ট। ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এছাড়া প্রচারণার ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।  

এর আগে গত ১৫ জুলাই ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের দিন ঘোষণা করা হয়েছিল। সে সময় বলা হয়েছিল, ২০০০ সালের আগে যারা এসএসসি পাস করেছে, তারা কাউন্সিলে প্রার্থী হতে পারবেন না।

তখন এই সিদ্ধান্তের বিরোধিতা করে ছাত্রদলের একাংশ বিদ্রোহ শুরু করেন। বাদ পড়া নেতারা বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় সামনে টানা বিক্ষোভ ও ভাঙচুরের মতো ঘটনাও ঘটান। ফলে ১৫ জুলাই কাউন্সিল করতে ব্যর্থ হন দায়িত্বপ্রাপ্ত নেতারা।

 

এই বিভাগের আরও খবর

  এটা কেমন লেভেল প্লেইং ফিল্ড: বিএনপি

  স্থানীয় নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ বিধিলঙ্ঘন : তথ্যমন্ত্রী

  মাহবুব তালুকদার ঘরের বিষয় বাইরে নিয়ে আসছেন: কাদের

  বিএসএমএমইউ’র বক্তব্য ‘মনগড়া ও পরিকল্পিত মিথ্যাচার’: রিজভী

  ইভিএমে কারচুপির আশঙ্কা রয়েছে, বিদেশি কূটনীতিকদের বিএনপি

  ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির: দুদু

  ইশরাকের প্রচারণায় হামলাকারীদের শাস্তি চান তা‌বিথ

  হামলা করে আ.লীগ নির্বাচন বাঞ্চালের ষড়যন্ত্র করছে: ইশরাক

  ইশরাক বাবা-চাচার অভিজ্ঞতা কাজে লাগাবে: মির্জা আব্বাস

  ১ তারিখের আগেই কেন্দ্র পাহারা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে: খসরু

  ইভিএমে যাছাই-বাছাইয়ের সুযোগ না থাকায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা আছে: সুজন

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?