বুধবার, ১৮ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ০৪:৫৯:০৭

রাজনৈতিক ফায়দার জন্য কিছু মানুষ ধর্মকে পুঁজি করে: জিএম কাদের

রাজনৈতিক ফায়দার জন্য কিছু মানুষ ধর্মকে পুঁজি করে: জিএম কাদের

ঢাকা : জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আমাদের দেশ অসাম্প্রদায়িক, আমরা সবসময় অসাম্প্রদায়িকের মধ্যেই ছিলাম তবে কিছু সংখ্যক মানুষ যারা ধর্মকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লোটার জন্য। এরা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে আসছে, এদের সংখ্যা খুবই কম।

শনিবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে শ্রীকৃষ্ণ সেবা সংঘ ঢাকার উদ্যোগে শুভ জন্মাষ্টমী ২০১৯ বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‌জিএম ক‌দের ব‌লেন, সকল ধর্মের লক্ষ্য একই সেটা হল সুখী সুন্দর পরিবেশ সৃষ্টি করা। সেই সুন্দর পরিবেশ সৃষ্টির জন্য পথ হয়তো ভিন্ন হতে পারে, কারো মন্দিরে যেতে হতে পারে কারো মসজিদে কিন্তু লক্ষ্য একই। কাজেই ধর্মের সঙ্গে ধর্মের বিভেদ সৃষ্টি করার কোনো কারণ নেই।

তিনি বলেন, অত্যন্ত দুঃখজনক যে আমরা ধর্মকে ব্যবহার করে একে অপরের শত্রু হয়ে যাচ্ছি। এই ধর্মকে ব্যবহার করে আমরা বিভেদ সৃষ্টি করবো কেন? প্রত্যেক ধর্মই শা‌ন্তির জন্য বলা হ‌য়ে‌ছে বি‌বেদ কর‌তে না।

মুসলমানদের উদ্দেশ্যে করে তিনি বলেন, যে যত ধার্মিক তার ভিতরে অসাম্প্রদায়িকতা বেশি। ইসলাম ধর্ম যে যত বেশি গ্রহণ করবে তার ভিতর অসাম্প্রদায়িকতা তত বেশি থাকবে। কারণ আমাদের ইসলাম ধর্মের মানেই হচ্ছে ন্যায় প্রতিষ্ঠা করা।

তিনি আরো বলেন, সংখ্যালঘু মন্ত্রণালয় এর দা‌বি করা হচ্ছে কিন্তু সংখ্যালঘু বলব কেন? সংখ্যালঘু একটি লজ্জার বিষয় কারণ এই দেশে সবাই আমরা মানুষ সবাই অসাম্প্রদায়িক ভাবে চলাফেরা করি দেশের ভালোর জন্য কাজ করি আমরা সবাই সুখকে ভাগ করে নেই। দুর্যোগকে ভাগ করে নেই। এখানে বিভেদের কিছু নাই।

তিনি আরো বলেন, আমাদের জন্য লজ্জাজনক বিষয় হলো স্বাধীনতার এত বছর পরেও সংখ্যালঘু সুরক্ষা আইনের দাবি করা হচ্ছে। এখানে সংখ্যালঘুদের সুরক্ষার জন্য আইন কেন করা হবে? আমরা সবাই ঐক্যবদ্ধভাবে দেশকে স্বাধীন করেছি এখানে সংখ্যালঘু সংখ্যাগরিষ্ঠতা থাকার কথা নয়।

এ সময় তিনি সংখ্যালঘুদের উদ্দেশ্যে বলেন সংখ্যালঘু সুরক্ষা আইন করার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব।

শ্রীকৃষ্ণ সেবা সংঘ আহ্বায়ক নকুল চন্দ্র সাহার সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ শাহ, জাতীয় পার্টির চেয়ারম্যানের সংখ্যালঘু বিষয়ক উপদেষ্টা সোমনাথ দে প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  যুবলীগ নেতা খালেদ মাহমুদকে অস্ত্রসহ গ্রেপ্তার

  রাতেই ছাত্রদলের কাউন্সিল, ভোটগ্রহণের প্রস্তুতি

  শেখ হাসিনার জন্মগত পিতা মুজিব, রাজনৈতিক পিতা জিয়া: আলাল

  কবে জেলে যাবে শোভন-রাব্বানী, জানতে চান মোশাররফ

  শোভন-রাব্বানীর অপসারণে ‘অপশাসনের মুখোশ’ খুলে গেছে: মওদুদ

  কোনো নেতা বা শাখার বিরুদ্ধে অভিযোগ থাকলে আমার ঠিকানায় চিঠি পাঠান: যুবলীগ সভাপতি

  ছাত্রদলের কাউন্সিলরদের নয়া পল্টনে থাকার নির্দেশ

  আকস্মিকভাবে ‘কাউন্সিল সভা’ করলো ছাত্রদল

  ভারতে ‘ভিমরুলের আক্রমণ’, দেশে ফিরে কী বলবেন তথ্যমন্ত্রী?: আলাল

  ‘শোভন-রাব্বানীর অপসারণ দুর্নীতিবাজদের দ্বন্দ্বের ফসল’

  এবার শোভনকে নিয়ে যা বললেন বহিষ্কার হওয়া জারিন

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?