শনিবার, ২৯ ফেব্রুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ০৪:১৬:১০

‘বিশ্বাসঘাতকতা করে জিয়াও বিশ্বাসঘাতকতা পেয়েছেন’

‘বিশ্বাসঘাতকতা করে জিয়াও বিশ্বাসঘাতকতা পেয়েছেন’

ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু এবং দেশের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন জিয়াউর রহমান। আর বিশ্বাসঘাতকতা করে জিয়া নিজেও বিশ্বাসঘাতকতা পেয়েছেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে আজ রোববার ঢাকায় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, ৭৫ এর ঘাতকদের আমরা চিনি। পেছন থেকে কারা তাদের সহযোগিতা করলো, পৃষ্ঠপোষকতা করলো, বিদেশে চলে যেতে সাহায্য করলো, তাদেরও আমরা চিনি। তবে বঙ্গবন্ধু ও দেশের মানুষের সঙ্গে জিয়া ও তার পরিবার যে বিশ্বাসঘাতকতা করেছেন, তারা সেই বিশ্বাসঘাতকতাই পেয়েছেন।

তিনি বলেন, ৭৫ এর হত্যাকারীদের যদি সেসময় পৃষ্ঠপোষকতা করা না হতো, তাহলে ৮১তে আরেকটি হত্যাকাণ্ড হতো না। জেনারেল জিয়াকে হত্যার সাহস করতো না। যারা ৭৫ এর খুনি তাদেরই বুলেটে খালেদা জিয়া বিধবা হয়েছেন। আওয়ামী লীগের লোকেরা তাকে (জিয়া) খুন করতে যায়নি। তার আপন লোকেরাই তাকে হত্যা করেছে। জিয়া পরিবারের বিশ্বাসঘাতকতাই অনেকের মাঝে বিশ্বাসঘাতকতা উস্কে দিয়েছে।

সেতুমন্ত্রী বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড এবং ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে প্রাইম টার্গেট ছিলেন শেখ হাসিনা। হরকাতুল জিহাদের নেতা মুফতি হান্নান স্বীকারোক্তিতে বলেছেন যে, হাওয়া ভবনের নির্দেশেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। সত্যকে এড়ানোর উপায় নেই। ইতিহাসের প্রথম রাজনৈতিক হত্যাকাণ্ডের শিকার ছিলেন রোমান সম্রাট জুলিয়াস সিজার। শেক্সপিয়ার যেটিকে নৃশংসতম হত্যাকাণ্ড বলেছেন। আমি বলবো, শেক্সপিয়ার বেঁচে থাকলে ৭৫ এর হত্যাকাণ্ডকে নৃশংসতম বলতেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলামের সভাপতিত্বে এবং পাবলিক রিলেশন্স বিভাগের পরিচালক জামিল আহমেদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন। আরও উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ।

এই বিভাগের আরও খবর

  সাময়িক কষ্ট হলেও বিদ্যুতের বাড়তি দাম মেনে নিতে হবে: কাদের

  ভারতের দাঙ্গা আঞ্চলিক শান্তির অন্তরায়: ফখরুল

  দিল্লি দাঙ্গা: অবশেষে মুখ খুলল আওয়ামী লীগ

  দাঙ্গাবাজ মোদিকে প্রতিহত করার ঘোষণা বাসদের

  রাজনৈতিক কারণে খালেদা জিয়ার জামিন হচ্ছে না: মওদুদ

  মোদির বিচার দা‌বিতে ঢাকায় মানববন্ধন

  সিনহার পরিণতি দেখে সঠিক রায় দেয়ার সাহস করছেন না বিচারপতিরা: রিজভী

  ধানের শীষের প্রার্থীর বৈধতা দিলেন মাহবুব, বাতিল করলেন সিইসি

  পাপিয়াদের কারণে পরিচয় দিতে লজ্জা লাগে: নাসিম

  খালেদা জিয়া মুক্ত মানুষের মতো চিকিৎসা পাবেন না: হাইকোর্ট

  পাপিয়াকে গ্রেফতার করতে প্রধানমন্ত্রীকে নির্দেশ দিতে হবে কেন?: মান্না

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?