বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ০১:১৭:১৩

কোনো নেতা বা শাখার বিরুদ্ধে অভিযোগ থাকলে আমার ঠিকানায় চিঠি পাঠান: যুবলীগ সভাপতি

কোনো নেতা বা শাখার বিরুদ্ধে অভিযোগ থাকলে আমার ঠিকানায় চিঠি পাঠান: যুবলীগ সভাপতি

ঢাকা: আওয়ামী যুবলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে, সেগুলো সংগঠনের নিজস্ব ট্রাইবুনালের মাধ্যমে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। কোনো নেতা বা কোনো শাখার বিরুদ্ধে অভিযোগ থাকলে চেয়ারম্যানের ঠিকানায় লিখিত অভিযোগ পাঠানোর আহ্বান জানানো হয়েছে।
মঙ্গলবার যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এক বিবৃতিতে এ আহ্বান জানান।
বিবৃতিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে আলোচনার বরাত দিয়ে আওয়ামী যুবলীগ সম্পর্কে প্রধানমন্ত্রীর কিছু বক্তব্য প্রকাশিত হচ্ছে। আওয়ামী যুবলীগ এসব সমালোচনা অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে।
ওমর ফারুক চৌধুরী বিবৃতিতে বলেন, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে যেসব তথ্য ও বক্তব্য প্রকাশিত হয়েছে, সেগুলোকে চ্যালেঞ্জ হিসেবে নিতে চায় যুবলীগ। সংগঠনের ভেতর কেউ যেন নৈতিক স্খলনজনিত কোনো অপরাধ না করে সেজন্য শূন্য সহিষ্ণুতা নীতি নিয়ে চলে এ সংগঠন। এজন্য আওয়ামী যুবলীগের নিজস্ব ট্রাইব্যুনাল রয়েছে। এ ট্রাইব্যুনালে যুবলীগের কোনো নেতা-কর্মীর বিরুদ্ধে কোনো অভিযোগ এলে তা তদন্ত ও অনুসন্ধান করা হয়। দোষী নেতা-কর্মী তিনি যেই হোন না কেন, তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়।
সাম্প্রতিক সময়ে যুবলীগের বিভিন্ন ব্যক্তি ও কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগগুলো আওয়ামী যুবলীগ অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহণ করেছে। আওয়ামী যুবলীগ তাই এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। এরমধ্যে সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে যে সব অভিযোগ উঠেছে সেগুলোর ব্যাপারে আওয়ামী যুবলীগ নিজস্ব ট্রাইব্যুনালের মাধ্যমে তদন্ত করা এবং আওয়ামী যুবলীগের কোনো নেতা বা কোনো শাখার বিরুদ্ধে যদি কারও অভিযোগ থাকে, তাহলে তা নিয়ে আওয়ামী যুবলীগের চেয়ারম্যানের ঠিকানায় চিঠি পাঠানোর অনুরোধ করা হয়েছে বিবৃতিতে।
বিবৃতীতে আরও বলা হয়, তথ্য প্রমাণের ভিত্তিতে যুবলীগের কোনো নেতা বা শাখার (যে পর্যায়েরই হোক না কেন) বিরুদ্ধে ন্যূনতম অভিযোগেরও যদি সত্যতা পাওয়া যায়, তাহলে বাংলাদেশ আওয়ামী যুবলীগ তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তি ও কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এছাড়া যদি এই অভিযোগ ফৌজদারি অপরাধের পর্যায়ে পরে, তাহলে সংশ্লিষ্ট থানায় তাৎক্ষণিকভাবে অভিযোগটি পাঠানো হবে এবং অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ওই থানাকে অনুরোধ করবে।
যুবলীগের ইতিবাচক কর্মকাণ্ড তুলে ধরে বিবৃতিতে আরও বলা হয়েছে, আওয়ামী যুবলীগ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্বশান্তির দর্শন ‘জনগণের ক্ষতায়ন’ এর আলোকে পরিচালিত একটি সংগঠন। এই সংগঠন যুবমানস গঠন করতে চায়। যুবসমাজ যেন মাদকাসক্ত, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে দূরে থাকে, সেই লক্ষ্যে যুবমানস গঠনের জন্য কাজ করে আওয়ামী যুবলীগ।
প্রসঙ্গত, গত শনিবার আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় ছাত্রলীগের পাশাপাশি যুবলীগের কতিপয় নেতার কর্মকাণ্ডের কড়া সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা মহানগর যুবলীগের একাধিক প্রভাবশালী নেতাকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, এরা শোভন-রাব্বানীর (ছাত্রলীগ থেকে অপসারিত দুই শীর্ষ নেতা) চেয়েও খারাপ।
এরপরই যুবলীগের চেয়ারম্যান সংগঠনের নেতাকর্মীদের নেতিবাচক কর্মকাণ্ডের বিষয়ে সোচ্চার হন। তিনি নেতাকর্মীদের যেকোনো ধরণের অপরাধ থেকে দূরে থাকতে হুশিয়ার করেন।

এই বিভাগের আরও খবর

  ইভিএমে কারচুপির সুযোগ সীমাহীন, ব্যালটে ভোটের ব্যবস্থা করুন: ফখরুল

  ঢাকা উত্তর বিএনপির কাউন্সিলর প্রার্থীর ওপর হামলা

  জরুরি বৈঠক বসছে বিএনপির স্থায়ী কমিটি ও ২০ দল

  দেশটা সবার, এখানে কারও জমিদারি চলবে না: ইশরাক

  পুলিশকে যে আহবান জানালো মেয়র প্রার্থী ইশরাক হোসেন

  খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ

  ভোট দিয়ে গণনা শেষ করে বাড়ি যাবেন : আ স ম রব

  সত্যিই হামলা হলে বিষয়টি ইসির গুরুত্বের সঙ্গে দেখা উচিত: কাদের

  তাবিথের ওপর হামলা: ৪৮ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিতে ম্যাজিস্ট্রেট-ওসিকে নির্দেশ

  রোহিঙ্গারা কক্সবাজারের বিপর্যয়ের প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে: কাদের

  ভোটারদের খোঁজখবর নেয়া ছাড়া আমাদের আর পথ নেই : দুদু

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?