বুধবার, ২৭ মে ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ০৭ অক্টোবর, ২০১৯, ০৮:২২:২৬

বুয়েটে ছাত্র হত্যার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

বুয়েটে ছাত্র হত্যার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলের দ্বিতীয়তলায় আবরার ফাহাদ (২১) নামে এক ছাত্রকে পিটিয়ে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে সংগঠনটি।

বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যায় জড়িত সকলকে আইনের আওতায় এনে উপযুক্ত বিচার করতে হবে। এসময় সকল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান বক্তারা। ঢাবির টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের সামনে থেকে সহস্রাধিক নেতাকর্মী ও শিক্ষার্থীর সমন্বয়ে বিকেল ৫ টায় শুরু হওয়া ছাত্রদলের বিক্ষোভ মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সামনের সড়ক হয়ে ভিসির বাংলো তথা ভিসি চত্বর ঘুরে আবারো রাজু ভাস্কর্যের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। বিক্ষোভ পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, বুয়েট ছাত্রদলের সভাপতি শাফিউল মুসাব্বির শাফি প্রমুখ। এসময় ছাত্রদলের নেতাদের মধ্যে আশরাফুল আলম ফকির লিঙ্কন, রওনাকুল ইসলাম শ্রাবণ, আমিনুর রহমান আমিন, মো: শাহনেওয়াজ, এসএম হলের ছাত্রদল নেতা রাজু আহমেদ, তরিকুল ইসলাম, মুহসীন হলের মাহবুব মিয়া, শেখ মুজিবুর রহমান হলের খোরশেদ আলম সোহেল, ছাত্রদল নেতা আপেল মাহমুদ সহ বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ছাত্রদলের নেতারা ‘জেগেছে রে জেগেছে, ছাত্রদল জেগেছে,’ ‘খুনিদের আস্তানা, ভেঙ্গে দাও গুড়িয়ে দাও,’ ‘আমার ভাই মরলো কেনো, প্রশাসন জবাব চাই,’ ‘জিয়ার সৈনিক এক হও লড়াই করো,’ ‘হই হই রই রই, ছাত্রলীগ গেলো কই’, ‘খুন হয়েছে আমার ভাই, খুনি তোদের রক্ষা নাই,’ বিভিন্ন স্লোগান দেন। এসময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ারও মুক্তি দাবিতেও স্লোগান দেন নেতাকর্মীরা।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বুয়েটের মত একটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ে একজন মেধাবী ছাত্রকে পিটিয়ে হত্যা করার মাধ্যমে ছাত্রলীগ নিজেদেরকে সন্ত্রাসী সংগঠন হিসাবে আবারো প্রমাণিত করছে। ঢাবির ছাত্র মরহুম আবু বকর হত্যাকান্ড এবং বিশ্বজিৎ হত্যাকাণ্ডের বিচারের নামে যে প্রহসন হয়ছে তেমনি এই বিচার নিয়ে যদি এরকম প্রহসন করার চেষ্টা করা হয় তাহলে ছাত্রদল রাজপথে নেমে দুর্বার আন্দোলনের মাধ্যমে এর জবাব দিবে।

 

এই বিভাগের আরও খবর

  খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন মান্না

  আন্তর্জাতিক গুম সপ্তাহ: সরকার মানবাধিকার লঙ্ঘন করছে

  ঈদের দিনেও বিএনপির বিষোদগারের রাজনীতি : তথ্যমন্ত্রী

  প্রধানমন্ত্রীর ত্রাণ বন্টনে আরও সর্তক হতে হবে: রাঙ্গা

  গণস্বাস্থ্যের করোনা শনাক্ত কিটের ট্রায়াল স্থগিতে ফখরুলের উদ্বেগ

  বিএনপির নেতারা পুরোনো নেতিবাচকতার বৃত্তেই ঘুরপাক খাচ্ছেন : কাদের

  সাহসের সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলা করুন: খালেদা জিয়া

  করোনা প্রতিরোধে সরকারের কোনো সমন্বয় নেই: ফখরুল

  দেশবাসীকে ফখরু‌লের ঈদের শুভেচ্ছা

  সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন বিএনপি নেতারা

  গণভবনে শেখ হাসিনা, আ.লীগ নেতারা কে কোথায় ঈদ করছেন

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?