বুধবার, ২৩ অক্টোবর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৯ অক্টোবর, ২০১৯, ০৩:২৮:১৯

আবরার হত্যাকাণ্ড: যা বললেন তথ্যমন্ত্রী

আবরার হত্যাকাণ্ড: যা বললেন তথ্যমন্ত্রী

ঢাকা : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড ন্যাক্কারজনক, এ ঘটনায় জড়িতরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায় সে বিষয়ে সরকার বদ্ধপরিকর।

বুধবার (৯ অক্টোবর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে টিভি শিল্পী, নাট্যকার ও অনুষ্ঠান নির্মাতাদের সার্বজনীন সংগঠন এফটিপিও (ফেডারেশন অভ টিভি প্রফেশনালস অর্গানাইজেশনস) এর সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, এ হত্যাকাণ্ড অত্যন্ত ন্যাক্কারজনক। আমরা প্রথম থেকেই এর তীব্র নিন্দা জানিয়েছি। প্রধানমন্ত্রী নির্দেশনায় কেউ দাবি তোলার আগেই এর সঙ্গে জড়িত সবাইকে গ্রেফতার করা হয়েছে। যারা এ ঘটনায় দোষী প্রমাণিত হবে, তারা যাতে দৃষ্টান্তমূলক শাস্তি পায় এ জন্য সরকার বদ্ধপরিকর।

মন্ত্রী বলেন, এ হত্যাকাণ্ডের সঙ্গে প্রাথমিকভাবে যাদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে, ইতোমধ্যেই তাদের সবাইকে ছাত্রলীগ বহিষ্কার করেছে। একই সঙ্গে তাদের গ্রেফতার করা হয়েছে। তাই এ ঘটনাকে পুঁজি করে কেউ ঘোলাপানিতে মাছ শিকার করতে চায়, তাদেরও সফল হতে দেয়া যাবে না।

তিনি বলেন, দেশে অবশ্যই ভিন্ন মত থাকবে। ভিন্ন মত ছাড়া একটি গণতান্ত্রিক সমাজ হতে পারে না। ভিন্ন মত থাকবে, সমালোচনাও থাকবে। সমালোচনার জবাব সমালোচনার মাধ্যমে হয়।

তিনি আরও বলেন, ভিন্ন মতের জবাব নিজের মত প্রকাশের মধ্য দিয়ে হয়। এর জবাব কোনোভাবেই আক্রমণ করে হয় না। এটা আমাদের সরকার সমর্থন করে না, আমাদের দলও সমর্থন করে না।

এই বিভাগের আরও খবর

  ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের শোডাউন

  স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওসারকে অব্যহতি

  রিজভীর নেতৃত্বে রাজধানীতে বিএনপির মশাল মিছিল

  যুবদল নেতাকর্মীদের বাড়িতে পুলিশী হামলা ও নেতাকর্মীদের গ্রেফতারে যুবদলের তীব্র নিন্দা ও প্রতিবাদ

  খালেদা জিয়ার অসুস্থতার কথা বলে কাঁদলেন আলাল

  পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী

  ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত: ইরান

  হামলা: তবুও ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের বিশাল শোডাউন!

  আমি পদত্যাগ করব না: মেনন

  গণপূর্তের ২ প্রকৌশলী ও তাদের স্ত্রীর সম্পদের হিসাব চেয়েছে দুদক

  খালেদা জিয়ার সাথে সাক্ষাতের সম্মতি পেল ঐক্যফ্রন্ট

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?