বুধবার, ০৮ জুলাই ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯, ১১:৫৩:২৩

রাজনীতির মাঠে ঐক্যফ্রন্টের যৌবন বিগত : তথ্যমন্ত্রী

রাজনীতির মাঠে ঐক্যফ্রন্টের যৌবন বিগত : তথ্যমন্ত্রী

ঢাকা: রাজনীতির মাঠে ঐক্যফ্রন্টের যৌবন বিগত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, রাজনীতির মাঠে ঐক্যফ্রন্টের নেতারা এখন বিগত যৌবনা। এখন তাদের ডাকে কেউ সাড়া দিচ্ছে না। রাজনীতিতে তাদের সেই প্রতিপত্তি হারিয়ে গেছে। তারা এখন যে কথা গুলো বলছেন, সেগুলো মানুষের কাছে বিশ্বাসযোগ্য হচ্ছে না।

শনিবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম নগরীর জেএম সেন হল মাঠে বাংলাদেশ তাঁতী লীগ চট্টগ্রাম মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি  এসব কথা বলেন।

ঐক্যফ্রন্টের উদ্দেশ্যে হাছান মাহমুদ বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য আমাদের শক্তিশালী বিরোধীদল প্রয়োজন। কিন্তু সভা-সমাবেশে গিয়ে তারা ইস্যু খুঁজে পাচ্ছেন না। সেই জন্য খড়খুঁটো ধরে ইস্যু তৈরী করার চেষ্টা করছেন। তারা কতক্ষন কোটা আন্দোলন নিয়ে, কখনো নিরাপদ সড়কের আন্দোলনকে ঘিরে, কখনো আবরার হত্যাকা-কে ইস্যু করার চেষ্টা করেন। কিন্তু এসব চেষ্টার কোনটাই হালে পানি পাচ্ছে না।

ঐক্যফ্রন্টের মাঠে নামার ঘোষণাকে স্বাগত জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, অবশ্যই আপনারা সরকারের সমালোচনা করবেন। আমরা সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি লালন করি। শক্তিশালী বিরোধী দল সংসদে ও রাজপথে আমাদের  বস্তুনিষ্ট সমালোচনা করুক আমরা সেটা চাই। এই সমালোচনা যাতে আমাদের পথচলাকে শাণিত করে। কিন্তু তারা যে অহেতুক সমালোচনা করে, সেটা রাজনীতি দেশ ও মানুষের জন্য শুভ নয়।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের আগামী সম্মেলনকে সামনে রেখে আমরা দলকে পরিস্কার করার কাজে হাত দিয়েছি। ভ্রাতৃপ্রতিম সংগঠন গুলো থেকেও আগাছা-পরগাছাদের দুর করতে হবে। কিছু কিছু আছে শুধু ফেইসবুকে রাজনীতি করেন, ছবি একটা তুলবে সেটা পোস্ট দিবে। এদের জন্যও আমরা অতিষ্ট। এদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, আমি তাঁতী লীগকে বলবো, আমরা পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় থাকার কারণে আমাদের দলে অনেক আগাছা-পরগাছা ঢুকেছে। অনেকে নানাভাবে পদ পেয়েছে। তাদের সমস্ত পর্যায় থেকে দুর করতে হবে। বিরোধীদলে থাকার সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের যারা নির্যাতন করেছে, তারা যেন কোনভাবেই দলে প্রবেশ করতে না পারে।

চট্টগ্রাম মহানগর তাঁতী লীগের আহবায়ক নুরুল আমিন মানিকের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফেনী সদর আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  মানুষের মুখ বন্ধ করতে ডিজিটাল আইনে মামলার হিড়িক: বিএনপি

  করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার: কাদের

  ১৪ দলের মুখপাত্র নির্বাচিত হলেন আমির হোসেন আমু

  করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ: তথ্যমন্ত্রী

  দুর্নীতি ও লুটপাটই কাদের সাহেবদের ‘পূর্ণিমার আলো’: রিজভী

  রাজনৈতিক দল নিবন্ধন আইন: ইসিকে মতামত দিয়েছে বিএনপি

  মাঠে নয়, বিএনপিকে শুধু টিভিতেই দেখা যায়: তথ্যমন্ত্রী

  অবিলম্বে সারা দেশে অস্থায়ী হাসপাতাল স্থাপনের প্রস্তাব ২০ দলের

  খালেদা জিয়ার সাক্ষাৎ চান ২০ দলীয় জোট নেতারা

  পূর্ণিমা রাতেও অমাবস্যার অন্ধকার দেখছে বিএনপি: কাদের

  বগুড়া-১ ও যশোর-৬ উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?