বৃহস্পতিবার, ২১ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ১০:৫৫:১৮

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি

ঢাকা: যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সব ধরনের সাংগঠনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সাম্প্রতিক ক্যাসিনো-কাণ্ড বিতর্কসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আসছে ২৩ নভেম্বর আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কাউন্সিলকে ঘিরে রবিবার (২০ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধিদলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ সিদ্ধান্তের কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কাদের জানান, বৈঠকে সপ্তম কাউন্সিলে যুবলীগের নেতৃত্ব নির্বাচনে সর্বোচ্চ বয়সসীমা ৫৫ নির্ধারণ করা হয়েছে। একইসঙ্গে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদকে সদস্য সচিব কলে সংগঠনটির সপ্তম কংগ্রেসের প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

সাম্প্রতিক ক্যাসিনোবিরোধী অভিযানে যুবলীগের শীর্ষস্থানীয় অনেককে গ্রেফতার করা হয়। এ নিয়ে সমালোচনার মুখে পড়েন বর্তমান যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। ফলে আসছে কাউন্সিলে কিংবা তার আগেই যুবলীগের দায়িত্ব অন্য কারও কাঁধে দেয়া হবে- সম্প্রতি সেরকমই গুঞ্জন উঠে।

এদিকে রবিবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের বৈঠকে সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ শীর্ষ ৫ নেতাকে দেখা যায়নি। এর পরই ওমর ফারুকের ব্যাপারে সিদ্ধান্তের বিষয়টি আরও জোরালোভাবে সামনে আসে।

দীর্ঘদিন ধরে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন ৭১ বছর বয়সী ওমর ফারুক চৌধুরী।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?