বৃহস্পতিবার, ২১ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ২১ অক্টোবর, ২০১৯, ০৭:৪১:১৫

খালেদা জিয়ার সাথে সাক্ষাতের সম্মতি পেল ঐক্যফ্রন্ট

খালেদা জিয়ার সাথে সাক্ষাতের সম্মতি পেল ঐক্যফ্রন্ট

ঢাকা : কারবন্দি বেগম খালেদা জিয়ার সাথে ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাতের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সম্মতি পাওয়া গেছে বলে জানিয়েছেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব। সোমবার ঐক্যফ্রন্টের অন্যতম এই শীর্ষনেতা স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাত শেষে বেরিয়ে নয়া দিগন্তকে একথা জানান।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আমাদের অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। আমরা ঐক্যফ্রন্টের ৯ জন নেতা বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে চাই, সেটি আমরা তাকে জানিয়েছে। আমরা তাকে বলেছি, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে নানা শঙ্কার কথা আমরা মিডিয়াসহ নানাভাবে জানতে পারছি। আমরা তার সাথে দেখা করে প্রকৃত শারীরীক অবস্থা জানতে চাই।

রব জানান, স্বরাষ্ট্রমন্ত্রী তাদের বলেছেন, বেগম জিয়ার সাথে সাক্ষাত করতে তাদের কোন মানা নেই। এর আগে বিএনপির এমপিওরা তার সাথে দেখা করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী সাক্ষাতের বিষয়ে আইজি প্রিজনকে বলে দেবেন বলে জানান আসম আব্দুর রব।

বিএনপি চেয়ারপারসনের সাথে সাক্ষাতের বিষয়ে অনুমতির জন্য সোমবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে সাক্ষাৎ করেন বিএনপি ও ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল। আট সদস্যের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্প ধারার একাংশের মহাসচিব নুরুল আলম ব্যাপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফেরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

এদিকে মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে আবরার হত্যার প্রতবাদে ঐক্যফ্রন্টের পূর্ব ঘোষিত সমাবেশের অনুমতি মেলেনি বলে জানান আবদুর রব। তিনি বলেন, সমাবেশ করা আমাদের নাগরিক ও সাংবাধিনাকি অধিকার। সেই অধিকার আমরা এখনো পাইনি। তবে আমাদের পরবর্তী করণীয় কি হবে তা আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?