বুধবার, ০৮ জুলাই ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ০২:১৭:৩৫

ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত: ইরান

ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত: ইরান

ঢাকা : ড. কামালদের নিয়ে অযথা সময় নষ্ট করছে বিএনপি-এমন মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, ব্যর্থতার দায়ে ঐক্যফ্রন্ট বিলুপ্ত করা উচিত।

তিনি বলেন, কামাল-রবদের নিয়ে বিএনপি সময় নষ্ট না করে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে আন্দোলন সংগ্রামের প্রস্ততি নেয়া দরকার।

মঙ্গলবার (২২ অক্টোবর) নয়াপল্টনস্থ দলটির কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘রুখো আগ্রাসন-হটাও দুঃশাসন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইরান বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা ও সরকারের ভোট ডাকাতির মোকাবেলায় ভূমিকা রাখতে ঐক্যফ্রন্ট চরমভাবে ব্যর্থ হয়েছে। তাই নির্বাচনে সীমাহীন ব্যর্থতা, অপরিপক্কতা ও সরকারের নীলনকশা বাস্তবায়নের দায়ে ঐক্যফ্রন্টকে বিলুপ্ত করা উচিত। কেননা তাদের সকল কর্মকাণ্ড দেশবাসী ও জাতীয়তাবাদী শক্তির কাছে প্রশ্নবিদ্ধ। সরকারের নীলনকশা অনুযায়ী আন্দোলনমুখী বিএনপিকে নির্বাচনমুখী করেছে। পরবর্তীতে ড. কামাল নির্বাচনী কার্যক্রম থেকে নিজেকে গুটিয়ে নিয়েছে।

তিনি বলেন, ‘২০ দলীয় জোটকে অকার্যকর রেখে আওয়ামী লীগকে তৃতীয় দফায় ক্ষমতাশীন করতেই কামালরা বন্ধু বেশে জাতীয়তাবাদী শক্তির ওপর সওয়ার হয়েছে। বিএনপির ৯০ ভাগ নেতা-কর্মী বিগত নির্বাচনে পরাজয় ও বেগম জিয়ার মুক্তি দীর্ঘায়িত হওয়ার কারণ ঐক্যফ্রন্টকে মনে করে।

ইরান আরও বলেন, ‘ভাবতে অবাক লাগে যে, বাংলাদেশের প্রধান জনপ্রিয় দল ও জোটের প্রধান, সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী, সাবেক সেনাপ্রধান ও স্বাধীনতার ঘোষকের স্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়া আজ দুইবছর মিথ্যা ও প্রতিহিংসার মামলায় কারাবন্দী। বেগম জিয়ার মুক্তি নিয়ে এযাবৎ ঐক্যফ্রন্ট কোনো জোরালো বক্তব্য বা কার্যকর কর্মসুচি দেয়নি বরং তারেক রহমানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন, যা হাস্যকর বটে। বেগম জিয়া বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মুল্যোবোধে বিশ্বাসী শক্তির ঐক্যের প্রতিক। শহীদ জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও জাতীয় স্বার্থ রক্ষার সংগ্রামে চেতনার বাতিঘর। বেগম জিয়ার মুক্তি মানেই গনতন্ত্র ও জনগণের মুক্তি, তাই ছাত্র-যুবসমাজকে বেগম জিয়ার মুক্তির সংগ্রামের জন্য জেগে উঠতে হবে।

ইতোমধ্যে প্রমাণিত হয়েছে, সরকারের আজ্ঞাবহ আদালত দিয়ে বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। আন্দোলন সংগ্রামের মাধ্যমেই বেগম জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে ঐক্যবদ্ধভাবে ২০ দলীয় জোটের প্রতি দুর্বার সংগ্রাম গড়ে তোলার আহবান জানান।

লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান খালেদ, এস এম ইউসুফ আলী, আমিনুল ইসলাম আমিন, মোঃ আলাউদ্দিন আলী, সাংগঠনিক সম্পাদক মোঃ হুমাউন কবির, কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, যুবমিশন আহবায়ক মোহেব্বুল্লাহ মেহেদী, সদ্য সচিব মোঃ সৈকত চৌধুরী, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  মানুষের মুখ বন্ধ করতে ডিজিটাল আইনে মামলার হিড়িক: বিএনপি

  করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার: কাদের

  ১৪ দলের মুখপাত্র নির্বাচিত হলেন আমির হোসেন আমু

  করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ: তথ্যমন্ত্রী

  দুর্নীতি ও লুটপাটই কাদের সাহেবদের ‘পূর্ণিমার আলো’: রিজভী

  রাজনৈতিক দল নিবন্ধন আইন: ইসিকে মতামত দিয়েছে বিএনপি

  মাঠে নয়, বিএনপিকে শুধু টিভিতেই দেখা যায়: তথ্যমন্ত্রী

  অবিলম্বে সারা দেশে অস্থায়ী হাসপাতাল স্থাপনের প্রস্তাব ২০ দলের

  খালেদা জিয়ার সাক্ষাৎ চান ২০ দলীয় জোট নেতারা

  পূর্ণিমা রাতেও অমাবস্যার অন্ধকার দেখছে বিএনপি: কাদের

  বগুড়া-১ ও যশোর-৬ উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?