শুক্রবার, ২৯ মে ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৭ নভেম্বর, ২০১৯, ০৩:২৮:২২

আমার বাবা রাজনৈতিক প্রতিহিংসার শিকার: ইশরাক

আমার বাবা রাজনৈতিক প্রতিহিংসার শিকার: ইশরাক

ঢাকা : প্রয়াত ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন বলেছেন, ‘আমার বাবা রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তিনি একজন মুক্তিযোদ্ধা হয়েও দেশের মাটিতে মরতে পারেননি। জীবন বাজি রেখে যুদ্ধ করে স্বাধীন করা দেশে শেষ নি:শ্বাস ত্যাগ করতে পারেননি তিনি।’ বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে তিনি একথা বলেন।

প্রকৌশলী ইশরাক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, রাজনৈতিক প্রতিহিংসা এখনই দূর করা প্রয়োজন। আমাদের ভবিষ্যৎ নির্ধারণ করা প্রয়োজন। বেগম খালেদা জিয়া যে প্রতিহিংসার কারণে কারাগারে রয়েছেন তা সমাধান করার জন্যও প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন তিনি। সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খোকার দ্বিতীয় জানাজার আগে আবেগঘন বক্তৃতা দিয়েছেন তার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

বাবার স্মৃতি রোমন্থন করে ইশরাক বলেন, ‘প্রায় সময়ই আব্বু বলতেন- ‘যেই বাংলাদেশ নিজ হাতে স্বাধীন করেছি, সেই দেশে আমাকে কি বাক্সবন্দি হয়ে ফিরতে হবে?’ শেষ পর্যন্ত বাবার কথাই সত্যি হলো। তাকে দেশে আনা হলো, তবে সুস্থ অবস্থায় নয়, একেবারে কফিনে মুড়িয়ে বাক্সবন্দি করে।’ এ কথা বলে কান্নায় ভেঙে পড়েন খোকার ছেলে ইশরাক।

জাতীয় সংসদে শ্রদ্ধা জানানোর পর লাশ নিয়ে যাওয়া হয় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। সেখানে বাদ জোহর সাদেক হোসেন খোকার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। দুপুর ৩টায় ৪র্থ জানাজা নামাজ অনুষ্ঠিত হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনে। পরে বাদ আসর গোপীবাগ নিজ বাসা হয়ে ধূপখোলা মাঠে পঞ্চম জানাজা নামাজ শেষে জুরাইন গোরস্থানে তাকে দাফন করা হবে।

এই বিভাগের আরও খবর

  ‘সরকারের অবিবেচক সিদ্ধান্তের চরম মাশুল জাতিকে দিতে হবে’

  ফ্লাইট ভাড়া করে দেশ ছাড়লেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান

  সরকার করোনা সংক্রমণ নিয়ে লুকোচুরি খেলছে: রিজভী

  অফিস-গণপরিবহন খুলে দেওয়ার সিদ্ধান্ত ভুল: ড. কামাল

  ছুটি না বাড়ানো সরকারের সবচেয়ে আত্মঘাতী সিদ্ধান্ত: বিএনপি

  সরকার গণপরিবহন চালুর বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে : কাদের

  অপ্রয়োজনে বাইরে নয় : তথ্যমন্ত্রী

  জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে বিএনপির ১২ দিনের কর্মসূচি

  আগামী কয়েকদিনে করোনা পরিস্থিতি কঠিন হবে: কাদের

  ‘লকডাউন না করে, সাধারণ ছুটি ঘোষণা সরকারের ভুল ছিলো’

  খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন মান্না

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?