সোমবার, ১৬ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ০৮:৫২:৫২

বান্দরকে লাই দিলে গাছের মাথায় ওঠে: রাঙ্গাকে ফিরোজ রশীদ

বান্দরকে লাই দিলে গাছের মাথায় ওঠে: রাঙ্গাকে ফিরোজ রশীদ

ঢাকা : এরশাদবিরোধী আন্দোলনে নিহত শহীদ নূর হোসেন সম্পর্কে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার বক্তব্য নিয়ে সংসদে কড়া সমালোচনা করেছেন তার নিজ দলেরই প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ। ফিরোজ রশীদ বলেছেন, বান্দরকে লাই দিলে গাছের মাথায় ওঠে।

আমি যতদিন রাজনীতি করি ততদিন মসিউর রহমান রাঙ্গার বয়সও না। ও এই ধৃষ্টতা দেখায় কিভাবে, এই দুঃসাহক কিভাবে পেল? এই সংসদই তাকে লাই দিয়েছে। আজ মঙ্গলবার রাতে জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে আওয়ামী লীগের সিনিয়র সংসদ সদস্যরা মশিউর রহমান রাঙ্গাকে সংসদে এসে ক্ষমা চাওয়ার দাবি জানান এবং জাতীয় পার্টির অবস্থান জানতে চান।

এরপর সংসদে ফ্লোর নিয়ে মসিউর রহমান রাঙ্গার বক্তব্যের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ। এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরও সংসদে উপস্থিত ছিলেন। কাজী ফিরোজ রশীদ বলেন, সংসদে বিরোধী দলের চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা সম্পর্কে বক্তব্য হয়েছে। তার বক্তব্য আমি শুনেছি, আমি সেদিন সভায় ছিলাম না। পরে এটা ভাইরাল হয়ে গেছে। এই বক্তব্য জাতীয় পার্টির বক্তব্য না। এটা কোনো রাজনৈতিক বক্তব্য হতে পারে না। এটা রাঙ্গার নিজস্ব বক্তব্য হতে পারে। এই বক্তব্যের জন্য জাতীয় পার্টি লজ্জিত। আমরা দুঃখিত এবং অপমানিত অনুভব করছি।

তিনি বলেন, নূর হোসেন ’৯০-তে তার জীবন দিয়ে গেছেন। যে যুবক গণতন্ত্রের জন্য জীবন দিতে পারেন, স্বাধীনতার জন্য আন্দোলন সংগ্রাম করতে পারেন সেই সাহসী যুবকের প্রতি আমাদের সম্পূর্ণ শ্রদ্ধা আছে। আমরা কখনো এই ধরনের ধৃষ্টতা দেখাই নাই। এই ধরনের অপমানজনক কথা কখনো বলি নাই। এটা কোনো রাজনৈতিক দলের নেতার বক্তব্য হতে পারে না।

ফিরোজ রশীদ আরও বলেন, একটি কথা আছে বান্দরকে লাই দিলে গাছের মাথায় ওঠে। এই লাই আমরা দেই নাই। এই লাই এই সংসদই দিয়েছে। যাদের অতীত নাই, বর্তমানে কিছুই ছিল না। হঠাৎ তাকে মন্ত্রী বানানো হলো, একটার পর একটা প্রমোশন দেওয়া হলো। আমরা তো তাজ্জব হয়ে গেলাম! এগুলো আমরা দেইনি। এই সংসদে সে চিফ হুইপ। আমি একদিন বললাম তাজুল ইসলাম চৌধুরী মারা গেছেন, তার বিষয়ে বক্তব্য রাখব। সে বলে—আপনি দেবেন, আমি কেন নাম পাঠাব। এই ধৃষ্টতা সে দেখাতে পারে! সূত্র- কালের কণ্ঠ

এই বিভাগের আরও খবর

  বড় দুর্নীতিবাজেরা ধরাছোঁয়ার বাইরে: ড. কামাল

  আপনাদের অতীত কি ছিল? ৭২ থেকে ৭৫’র শাসন মানুষ ভুলে যায়নি: ফখরুল

  বিজয় দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

  নেতাকর্মীদের ‘কঠোর আন্দোলনের’ প্রস্তুত হওয়ার আহবান মোশাররফের

  ভারতের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন চাই না: কাদের

  নিজের ঘরে তাকান, আয়নায় নিজেদের চেহারা দেখুন: প্রধানমন্ত্রীকে রিজভী

  ফখরুলসহ বিএনপির ১২ নেতার আগাম জামিন

  বিএনপি ও যুবদলের দুই নেতা গ্রেফতার

  বিএনপি নেতা কবির মুরাদের প্রথম জানাজা সম্পন্ন

  খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে যুবদলের বিক্ষোভ কর্মসূচী পালিত

  আসল রহস্য ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়ার স্বজনদের স্বাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না : রিজভী

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?