রবিবার, ২৬ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯, ০৬:০৩:১৮

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে যুবদলের বিক্ষোভ কর্মসূচী পালিত

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে যুবদলের বিক্ষোভ কর্মসূচী পালিত

ঢাকা : তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন ক্যাঙ্গারু আদালক কর্তৃক খারিজ হওয়ার প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে আজ দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে।

ময়মনসিংহ দক্ষিণ মহানগর:

মহানগর যুবদল সভাপতি রোকনুজ্জামান রোকন ও সাধারণ সম্পাদক জোবায়ের শাকিল এর নেতৃত্বে আজ সকালে ময়মনসিংহ শহরে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল করে মহানগর যুবদল।

মাদারীপুর জেলা যুবদল :
জেলা যুবদল সভাপতি মোঝাজ্জল হোসেন মোফা ও সাধারণ সম্পাদক ফরুক বেপারীর নেতৃত্বে জেলা শহর মাদারীপুরে মিছিল এবং সমাবেশ করে জেলা যুবদল মিছিল শেষে পুলিশ সমাবেশে হামলা চালায়, পুলিশ নেতা কর্মীদের ধাওয়া করে তাদের বাড়ি ঘরে হামলা চালায়।

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর:
জেলা যুবদল সভাপতি শহিদুল ইসলাম টিটু সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর যুবদল সভাপতি কাউন্সিলর খন্দকার মাকসুদুল আলম খোরশেদ ও সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তুর নেতৃত্বে খালেদা জিয়ার মথ্যিা মামলা প্রত্যাহার করে মহানগরীতে পৃথক মিছিল করে জেলা ও মহা নগর যুবদল । এখানে মহানগর ও জেলার সর্বস্তরের যুবদলের নেতা কর্মীরা অংশগ্রহন করেন।

খাগড়াছড়ি জেলা যুবদল:
পার্বত্য জেলা খাগড়াছড়িতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করেছে জেলা যুবদল। জেলা যুবদল সভাপতি মাহবুব আলম সবুজ ও সাধারণ সম্পাদক মাঃ ইব্রাহীম খলিল মিছিলের নেতৃত্ব দেন। পিরোজপুর জেলা যুবদলঃ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জেলা যুবদল। সভাপতি মিজানুর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সাইদ এর নেতৃত্বে কর্মসূচী পালিত হয়। এখানে পুলিশ কর্মসূচী পালনে বাধা দেয়।

ফরিদপুর জেলা যুবদল:
জেলা যুবদল সভাপতি মোঃ রাজিব হোসেন রাজিব ও সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন এর নেতৃত্বে মিছিল সমাবেশ করেছে জেলা যুবদল।

পাবনা জেলা যুবদল:
জেলা যুবদল সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু ও সাধারণ সম্পাদক ইলিয়াস আহম্মেদ হিমেল রানার নেতৃত্বে পাবনা শহরে মিছিল সমাবেশ করেছে পাবনা জেলা যুবদল।

বরিশাল জেলা দক্ষিণ ও মহানগর:
মহানগর যুবদল সভাপতি এড.আক্তারুজ্জামান শামীম সাধারণ সম্পাদক এড. মাসুদ হাসান মামুন দক্ষিণ জেলা সভাপতি এড. পারভেজ আকন বিপ্লব সাধারণ সম্পাদক এড. তসলিম উদ্দিনের নেতৃত্বে পৃথক মিছিল ও সমাবেশ করে জেলা ও মহানগর যুবদল এখানে বক্তারা বলেন টালবাহানা না করে অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশনেত্রী বেগম খালেদা চিয়ার মুক্তি দাবি করেন।

গাজীপুর জেলা ও মহানগর যুবদল:
মহানগর যুবদল সভাপতি প্রভাষক বসির আহমেদ, সাধারণ সম্পাদক জসিম ভাট, জেলা সভাপতি মনির হোসেন ও সাধারণ সম্পাদক মাসুদ রানার নেতৃত্বে যৌথ ভাবে গাজীপুরে মিছিল সনমাবেশ করেছে যুবদল এখানে বক্তারা খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন
বর্তমান আদালত নিরপেক্ষ হলে একটি মিথ্যা পাতানো মামলায় একজন বর্ষীয়ান নারী কোন ভাবেই দীর্ঘদিন করাগারে থাকতেন না বক্তারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

রাজশাহী মহানগর ও জেলা:

রাজশাহীতে আজ যৌথ ভাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করেছে জেলা ও মহানগর যুবদল। মিছিল শেষে সমাবেশে খালেদা জিজয়ার মুক্তি দাবি করে বক্তব্য রাখেন মহানগর যুবদল সভাপতি আবুল কালাম আজাদ সুইট সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান সুইট জেলা সভাপতি মোজাদ্দেদ জামালী সুমন, সাধারণ সম্পাদক মোঃ শফিকুল আলম সমাপ্ত। এখানে জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দও অংশ নেন।

কিশোরগঞ্জ জেলা যুবদল:
জেলা যুবদল সভাপতি খসরুজ্জামান শরীফ সিনিয়র সহসভাপতি মোস্তাক আহমেদ শাহীন এর নেতৃত্বে মিছিল সমাবেশ হয়েছে।

ময়মনসিংহ উত্তর জেলা যুবদল:

উত্তর জেলা সভাপতি সামসুর রহমান সামসু সাধারণ সম্পাদক রবিউল করিম বিপ্লব এর নেতৃত্বে গৌরিপুরে মিছিল সমাবেশ করে উত্তর জেলা যুবদল।

ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদল:
জেলা যুবদল সভাপতি রোকনুজ্জামান রোকন ও সাধারণ সম্পাদাদক এড. দিদারুল আলম রাজুর নেতৃত্বে মিছিল সমাবেশ করে দক্ষিণ জেলা যুবদল। মিছিল শেষে সমাবেশে বক্তারা অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী অসুস্থ বেগম খালেদা জিয়ার মুক্তি চান।

গাইবান্ধা জেলা যুবদল:
জেলা যুবদল সভাপতি রাগীব হাসান চৌধুরী সভাপতিত্বে মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপি সাধারণ সম্পাদক মাহামুদুন নবী টিটুল, সাগঠনিক সম্পাদক এড. মঞ্জুর মোর্শেদ বাবু ও যুবদল সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ভ’ট্টো প্রমূখ। এখানে পুলিশ হামলা চালায়।

জয়পুরহাট জেলা যুবদল:
জেলা যুবদল সভাপতি এইচ এম ওবায়দুর রহমাস সুইট সাধারণ সম্পাদক এটিএম শাহনেওয়াজ কবির শুভ্রর নেতৃত্বে যুবদল মিছিল সমাবেশ করেছে। মিছিল সমাবেশে জেলার অধীনস্ত ইউনিট সমূহের নেতৃবৃন্দ অংশ নেয়।

টাংগাইল জেলা যুবদল:

জেলা যুবদল আহবায়ক আশরাফ পাহেলী ও যুগ্ম আহবায়কখন্দকার রাশেদুল আলম এর নেতৃত্বে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করে জেলা যুবদল।

সুনামগঞ্জ জেলা যুবদল:
জেলা যুবদল সভাপতি এড. আবুল মঞ্জুর মোঃ শওকত ওসাধারণ সম্পাদক এড. মামুনুর রশিদ কয়েছ এর নেতৃত্বে মিছিল সমাবেশ করে সুনামগঞ্জ জেলা যুবদল।

খুলনা জেলা যুবদল:
সভাপতি মোঃ শামীম কবির সাদারণ সম্পাদক ইমদাদুল হক রুবায়েত এর নেতৃত্বে বিভাগীয় শহর খুলনায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করে জেলা যুবদল।

চট্টগ্রাম উত্তর জেলা যুবদল:

চট্টগ্রাম উত্তর জেলা যুবদল সাধারণ সম্পাদক এস এ মুরাদ চ্যেধুরীর নেতৃত্বে চট্টগ্রাম মহানগরীতে মিছিল সমাবেশ করে
চট্টগ্রাম উত্তর জেলা। মিছিল শেষে সমাবেশে ব্কারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী করেন অন্যথায় বাংলাদেশের প্রবশ দ্বার চট্টগ্রামের সাথে দেশের যোগাযোগ বন্ধ করে দেওয়া হবে বলে হুশিয়ারী দেন। সমাবেশে জেলার সহ সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক বৃন্দ বক্তব্য রাখেন।

চট্টগ্রাম মহানগর যুবদল:
মহানগর যুবদল সভাপতি মোশারফ হোসেন দিপ্তী সাধারণ সম্পাদক মোহাম্মদ সাহেদ, সিনিয়র সহসভাপতি ইকবাল হোসেন এর নেতৃত্বে কাজীর দেউরি এলাকায় মিছিল সমাবেশ কওে মহানগর যুবদল। মিছিল শেষে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয় বক্তারা অবিলম্বে মিথ্যা মামলায় দীর্ঘ দিন কারা অন্তরীন অসুস্থ বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

কুড়িগ্রাম জেলা যুবদল:
জেলা যুবদল সভাপতি রায়হান কবির ও সাধারণ সম্পাদক নাদিম আহম্মেদ এর নেতৃত্বে কুড়িগ্রামে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল
সমাবেশ করে জেলা যুবদল।

নওগা জেলা যুবদল :
জেলা যুবদল সভাপতি বায়েজিদ হোসেন পলাশ ও সাধারণ সম্পাদক খায়রুল আলম গোল্ডেন ও সাংগঠনিক সম্পাদক মাসুদ হাসান টিটুর নেতৃত্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করে জেলা যুবদল।

চট্টগ্রাম দক্ষিণ জেলা:
সভাপতি মোহাম্মদ শাহজাহান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আজগর এর নেতৃত্বে বিক্ষোভ করে দক্ষিণ জেলা যুবদল। এছাড়া দেশের সকল জেলা ও মহানগরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করেছে যুবদল। যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু এক বিবৃতিতে তিনবারের সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাংবিধানিক অধিকার জামিন থেকে সরকারের হীন ইশারায় বাতিল এবং নিঃশর্ত মুক্তির দাবিতে দেশব্যাপী দেশের সকল জেলা মহানগরীতে যুবদল কেন্দ্রীয় কর্মসূচী বিভিন্ন স্থানে পুলিশী বাধার মুখেও সফল করার জন্য সকল জেলা ও মহানগর নেতৃবৃন্দকে অভিনন্দন জানান। নীরব টুকু অবিলম্বে কোন প্রকার টাল বাহানা না করে যুব সমাজের দাবিকে মেনে নিয়ে অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন, অন্যথায় শীর্ঘই গণতান্ত্রীক ভাবে অবৈধ সরকার কে হটিয়ে জণগনের সরকার প্রতিষ্ঠায় একদফার কঠিন কর্মসূচী ঘোষণা করে খালেদা জিয়ার মুক্তি নিশ্চত করা হবে। নেতৃদ্বয় বিভিন্ন জেলায পুলিশী হামলার তীব্র নিন্দা করেছেন।

গ্রেফতারের নিন্দা
যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু অপর এক বিবৃতিতে হয়রানির উদ্দেশ্যে ভৌতিক মামলায় কিশোরগঞ্জ জেলা যুবদল এর যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম রুবেল, মোঃ সাইফুল ইসলাম, সহ সাধারণ
সম্পাদক সৈয়দ কামরুল হুদা রনক সহ নেতাকর্মীদের জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছেন এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

  ইভিএমে কারচুপির আশঙ্কা রয়েছে, বিদেশি কূটনীতিকদের বিএনপি

  ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির: দুদু

  ইশরাকের প্রচারণায় হামলাকারীদের শাস্তি চান তা‌বিথ

  হামলা করে আ.লীগ নির্বাচন বাঞ্চালের ষড়যন্ত্র করছে: ইশরাক

  ইশরাক বাবা-চাচার অভিজ্ঞতা কাজে লাগাবে: মির্জা আব্বাস

  ১ তারিখের আগেই কেন্দ্র পাহারা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে: খসরু

  ইভিএমে যাছাই-বাছাইয়ের সুযোগ না থাকায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা আছে: সুজন

  সিটি নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে বিএনপি: কাদের

  কোন পারিবারিক প্রভাব পড়বে না নির্বাচনে : ইশরাক

  ভিডিও বার্তায় তাবিথ-ইশরাকের জন্য ভোট চাইলেন ফখরুল

  ধা‌নের শী‌ষে ভোট দি‌লে খা‌লেদা জিয়া‌কে আটক রাখা যা‌বে না : তা‌বিথ

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?