মঙ্গলবার, ০৭ জুলাই ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ০১ জুন, ২০২০, ০৭:১৪:৩২

করোনা সংকটে জনগণের পাশে নেই বিএনপি : হাসান

করোনা সংকটে জনগণের পাশে নেই বিএনপি : হাসান

ঢাকা: করোনাভাইরাসের কারণে এক উদ্ভূত পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে দেশ। এ সংকটকালে দেশের ইতিহাসে সবচেয়ে বড় ত্রাণ ও সহায়তা দিতে যখন ব্যস্ত সরকার দলীয় লোকজন তখনো দেশ ও মানুষের পাশে দাঁড়াতে দেখা যায়নি বিএনপিকে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে শেখ হাসিনা নেতৃত্বে সবাইকে নিয়ে রাজনৈতিক ভেদাভেদ ভুলে করোনা প্রতিরোধ করা হবে। এমনকি আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা বিএনপিকে বারবার আহ্বান করেন সম্মিলিতভাবে এই অদৃশ্য শত্রুকে মোকাবিলা করার। দেশের সংকটকালে রাজনীতির ভেদাভেদ ভুলে মানুষের পাশে দাঁড়ানোর। কিন্তু অন্য রাজনৈতিক দল আসলেও বিএনপিকে ঐক্য হয়ে সম্মিলিত প্রয়াসে অসহায়, খেটে খাওয়া, কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে দেখা যায়নি।

অন্যদিকে দেশে করোনাভইরাসের প্রথম থেকে সরকার ও তার দলের নেতাকর্মীরা মাঠে সরব থেকে মানুষকে বিভিন্ন সাহায্য সহযোগিতা করে যাচ্ছে।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  এক ভিডিও কনফারেন্সে বলেছেন, করোনাভাইরাসের প্রার্দুভাব মোকাবিলায় ও জনগণকে সহযোগিতা করতে এই সংকটের সময়ও বিএনপি নেতৃবৃন্দ দেশবাসীর পাশে নেই। এই সংকটে বিএনপি নেতৃবৃন্দ দেশবাসীর পাশে না দাঁড়িয়ে শুধু সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারের সমালোচনা করে চলেছে। এই সংকটময় সময়ও বিএনপির নেতাকর্মীরা জনগণের পাশে আসেনি, সহযোগিতা হাত বাড়ায়নি। তাদেরকে বারবার বলা হয়েছে- আসুন সবাই মিলে করোনা নামক অদৃশ্য শত্রুকে মোকাবিলা করি। কিন্তু বিএনপি দেশের  এই দুঃসময়েও জনগণের পাশে নেই।  তারা সরকারের সমালোচনা করে এই সংকটময় পরিস্থিতিতে রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতায় লিপ্ত।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এক সংবাদ সম্মেলনে বলেন, করোনা এই পরিস্থিতিতে পৃথিবীর প্রায় সব দেশেই সকল রাজনৈতিক দল একযোগে সরকারের সহযোগী হিসেবে একসঙ্গে কাজ করছে। জনগণকে রক্ষা করার জন্য। এমনকি ভারতেও প্রধান বিরোধী দল কংগ্রেসসহ কংগ্রেস নেতৃত্বাধীন জোট সরকারের সহায়তায় এগিয়ে এসেছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, সেই কাজটি বিএনপি করেনি, করতে পারেনি। কারণ তারা আর্দশের সেই সংস্কৃতিটি লালন করে না। বরং তারা ‘পলিটিক্স অব ডিনায়াল’ আর ‘পলিটিক্স অব কনফ্রনটেশন’-এ বিশ্বাস করে। আমরা (আওয়ামী লীগ) আশা করেছিলাম মানুষের এই দুর্যোগের সময় বিএনপি তাদের চিরাচরিত ‘না বলার রাজনীতি আর সাংঘর্ষিক রাজনীতি’ থেকে বেরিয়ে আসবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, তারা বেরিয়ে আসতে পারে নাই।

এই বিভাগের আরও খবর

  মাঠে নয় বিএনপি শুধু টিভিতেই: তথ্যমন্ত্রী

  মাঠে নয়, বিএনপিকে শুধু টিভিতেই দেখা যায়: তথ্যমন্ত্রী

  অবিলম্বে সারা দেশে অস্থায়ী হাসপাতাল স্থাপনের প্রস্তাব ২০ দলের

  খালেদা জিয়ার সাক্ষাৎ চান ২০ দলীয় জোট নেতারা

  পূর্ণিমা রাতেও অমাবস্যার অন্ধকার দেখছে বিএনপি: কাদের

  বগুড়া-১ ও যশোর-৬ উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

  স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করেছে সরকারের দুর্নীতি: ফখরুল

  বিদেশি সামাজিক মাধ্যম ও ওটিটি প্লাটফর্মকে নিয়ম-নীতি ও করের আওতায় আনা হবে : তথ্যমন্ত্রী

  ভার্চুয়াল বৈঠক করলো ২০ দলীয় জোট, কাল সংবাদ সম্মেলন

  সুপরিকল্পিতভাবে পাট শিল্পকে লোকসানি খাতে পরিণত করা হয়েছে: জাসদ

  সীমান্তে ‘একপেশে’ হত্যা, নতজানু সরকার ‘প্রতিবাদহীন’: রিজভী

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?