Timesofbangla.com
নির্বাচনের আগেই বড় ধরনের নাশকতার পরিকল্পনা জামায়াত-শিবিরের
Monday, 10 Sep 2018 23:55 pm
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

জাতীয় সংসদ নির্বাচনের আগেই বড় ধরনের নাশকতার পরিকল্পনা নিয়ে মাঠে নামছে জামায়াত শিবির। তারা পুলিশের উপর লাগাতার হামলা চালাতে পারে বলে তথ্য পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সংগঠিত হওয়ার ক্ষেত্রে আগের ধরণ পাল্টে তারা জঙ্গিদের অনুকরণে টেলিগ্রামের মতো বিভিন্ন অ্যাপস ব্যবহার করছে। সম্প্রতি শিবিরের বিভিন্ন আস্তানায় অভিযান চালিয়ে এ সংক্রান্ত বেশ কিছু নথিপত্র জব্দ করেছে পুলিশ।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা কিংবা না করা দু ব্যাপারেই প্রস্তুতি নিয়েছে জামায়াত শিবির। আর এই প্রস্তুতির পুরোটাই নাশকতা নির্ভর। সাম্প্রতিক সময়ে চট্টগ্রামের বেশকটি শিবিরে অভিযান চালিয়েছে পুলিশ। আর গ্রেপ্তার করা হয়েছে ১০০ এর বেশি নেতাকর্মীকে। জব্দ করা হয়েছে শিবিরের সাংগঠনিক গুরুত্বপূর্ণ নথিপত্র । আর এইসব নথিপত্রে উঠে এসেছে নির্বাচন কেন্দ্রীক নানা পরিকল্পনা । আগে মসজিদ মেস কিংবা গোপন আস্তানায় তারা সংগঠিত হলেও এখন তারা আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিতে ব্যবহার করছে টেলিগ্রামসহ নানা ধরনের মোবাইল অ্যাপস।

সিএমপি সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নেজাম উদ্দিন বলেন, জামায়াত শিবির এখন পুলিশের মনোবলকে ভেঙে দেওয়ার জন্য নানা পরিকল্পনা করছে। তারা জানে পুলিশের মনোবল ভেঙে গেলে জনগণের মনোবল ভেঙে যাবে। আর সেই উদ্দেশ্যেই তারা হামলার পরিকল্পনা করছে। জঙ্গিরা যে ধরনের অ্যাপস ব্যবহার করতো এরা এখন তা ব্যবহার করছে।

নির্বাচনের আগে দেশকে অস্থিতিশীল করে ক্ষমতাশীল সরকারকে চাপের মুখে রাখার জন্য জামায়াত শিবির এ ধরনের নাশকতার পরিকল্পনা করছে।

শিবিরের গোপন নথি অনুযায়ী আগামী অক্টোবর মাসে নির্বাচনকালীন সরকার গঠন হওয়ার পরেই মাঠে নামবে তারা। এই অবস্থায় শিবির কর্মীদের তালিকা তৈরি করছে পুলিশ প্রশাসন।

সম্প্রতি নগরীর সদরঘাট এলাকার একটি আস্তানা থেকে শিবিরের ৪৮ জন সদস্য শীর্ষ নেতার পাশাপাশি চট্টগ্রামের অন্ত্যত ৪’শ নেতাকর্মীর ঠিকানা সম্বলিত একটি তালিকা পেয়েছে পুলিশ।সূত্র : সময় টেলিভিশন

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন