Timesofbangla.com
স্বামী ও শিক্ষাগত যোগ্যতার পরিবর্তন চেয়েছেন মমতাজ
Wednesday, 28 Nov 2018 09:28 am
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

ঢাকা: সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম তার জাতীয় পরিচয়পত্রে স্বামী ও শিক্ষাগত যোগ্যতার সংশোধন চেয়ে নির্বাচন কমিশন বরাবর আবেদন করেছেন। এ আবেদন গ্রহণ করে কমিশন অনুমোদন দিয়েছেন বলে আজ  মঙ্গলবার ইসি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম বলেন, ‘সংশোধনের ফাইলটি উঠেছে। বিষয়টি প্রক্রিয়াধীন।’ তবে কমিশন অনুমোদন দিয়েছেন কি-না, সর্বশেষ তথ্য তিনি জানেন না।

ইসি কর্মকর্তারা জানান, তফসিল ঘোষণার পর থেকে জাতীয় পরিচয়পত্র সংশোধন ও স্থানান্তর বন্ধ রয়েছে। তবে আইন অনুযায়ী কমিশনের অনুমোদন নিয়ে জাতীয় পরিচয়পত্র সংশোধন করা হয়। সাংসদ মমতাজের আবেদনটিও কমিশন অনুমোদন দিয়েছে।’

একটি সূত্র থেকে জানা যায়, মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মমতাজ বেগম সংশোধন ফরমে বর্তমান স্বামী রমজান আলীর স্থলে এ এস এম মঈন হাসান চেয়েছেন। আর শিক্ষাগত যোগ্যতায় পঞ্চম শ্রেণির স্থলে দশম শ্রেণি চেয়েছেন। আবেদন ফরমের সঙ্গে পাসপোর্ট, বিবাহ সনদ ও স্কুলের দশম শ্রেণির প্রশংসাপত্র জমা দিয়েছেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ। দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি একই আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন।