Timesofbangla.com
সূচকের পতন, কমেছে লেনদেন
Monday, 11 Feb 2019 15:12 pm
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

ঢাকা : আজ সোমবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে লেনদেন। তবে বেড়েছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। কিন্তু আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৩৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩১১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৩ পয়েন্টে।

আজ ডিএসইতে আগের কার্যদিবস থেকে বেড়ে সর্বশেষ লেনদেন শেষে পরিমাণ দাড়িয়েছে ৭১৯ কোটি ১৩ লাখ ১৭ হাজার টাকায়। যা আগের দিন থেকে ৯৩ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮১২ কোটি ৭৭ লাখ ৪ হাজার টাকার।

আজ ডিএসইতে ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৫ শতাংশ বা ১৫৫টির, কমেছে ৪৩ শতাংশ বা ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ১২ শতাংশ বা ৩৯টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৫৭২ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।