Timesofbangla.com
৬টি প্রতিশ্রুতি দিচ্ছেন জাজ মাল্টিমিডিয়ার খোকন
Thursday, 11 Jul 2019 19:31 pm
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

বিনোদন ডেস্ক : নির্বাচনকে কেন্দ্র করে জমে ওঠেছে এফডিসির প্রযোজক সমিতি। প্রার্থীরা প্রযোজক সমিতির সদস্যদের কাছে ভোট চাইছেন, বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন নির্বাচনকে কেন্দ্র করে। দেশের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিইও চলচ্চিত্র প্রযোজক আলিম উল্লাহ খোকন ছয়টি প্রতিশ্রুতি দিচ্ছেন সাধারণ প্রযোজকদের।

দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে চলচ্চিত্রের ‘মাদার সংগঠন’ বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন। মামলা ও বিভিন্ন জটিলতার জন্য এত দিন আটকে ছিল নির্বাচন। আগামী ২৭ জুলাই নির্বাচনের দিন নির্ধারণ করা হয়েছে।

আলিম উল্লাহ খোকনের প্রথম প্রতিশ্রুতিগুলো হলো ১. প্রযোজকরা কোথাও যাবে না। সেন্সর বোর্ড কিংবা গ্রেডেশন বোর্ডসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট প্রশাসনিক সব কার্যক্রমের কেন্দ্রবিন্দু এফডিসিতে ওয়ানস্টপ সেন্টার নিশ্চিত করা। চলচ্চিত্র মুক্তির যথাযথ নির্দেশনা ও পরিকল্পনা বাস্তবায়ন।

দ্বিতীয় প্রতিশ্রুতি হলো -২. দুই বছরে চলচ্চিত্রে ১৫ জন নতুন প্রযোজক নিশ্চিত করা। সমিতির সব সদস্য যেন প্রযোজনায় নিয়মিত হয় সেই পরিবেশ তৈরি করা।

৩. প্রযোজক সমিতির ক্ষতিগ্রস্ত প্রযোজকদের জন্য একটি ফান্ড তৈরি করা। সেখানে সরকারের অংশগ্রহণ নিশ্চিত করা।

৪. অনুদানের সিনেমা প্রযোজনা যেন প্রযোজক সমিতির মাধ্যমে করা হয় তা নিশ্চিত করা।

৫. আগামী দুই বছরে দুই জোড়া নায়ক-নায়িকা পরিচালক, চিত্রনাট্যকার, সংগীত পরিচালক, গীতিকার, খল-অভিনেতা ও কমেডিয়ানসহ চলচ্চিত্র পরিবারের শিল্পী সংকট দূর করা।

৬. দেশি সিনেমা বিদেশের প্রেক্ষাগৃহে নিয়মিত বিপণন নিশ্চিতকরণ।

জাজ মাল্টিমিডিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমুল্লাহ খোকন এরই মধ্যে নিজে ছয়টি চলচ্চিত্র প্রযোজনা করেছেন। এ ছাড়া চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে এরই মধ্যে ৪০টি সিনেমা মুক্তি দিয়েছে।

২০১১ সালে অ্যানালগ সিনেমা হলগুলোকে ডিজিটাল করার ঘোষণা দিয়ে চলচ্চিত্র জগতে আলোড়ন সৃষ্টি করে জাজ। এদের হাত ধরেই ঢালিউডে প্রথম ডিজিটাল সিনেমা ‘ভালোবাসার রং’ নির্মিত হয়।