Timesofbangla.com
মেঘলা দিনে উজ্জ্বল সাজ
Tuesday, 10 Sep 2019 17:54 pm
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

লাইফস্টাইল ডেস্ক : মাঝেমাঝেই শরতের গাঢ় নীল আকাশ ঢেকে দিচ্ছে কালো মেঘ, শুরু হয়ে যাচ্ছে মুষলধারে বৃষ্টি! এরকম একটা আবহাওয়ায় উজ্জ্বলতা ছড়াতে হলে আপনাকে সেজে উঠতে হবে সোনালি-হলুদের উজ্জ্বল পোশাকে, যার সঙ্গে যোগ্য সঙ্গত হতে হবে মেকআপটা। উজ্জ্বল বাদামি চোখ, মিউটেড পিচ ঠোঁট আর প্রচুর সোনালি হাইলাইটারে চোখ ধাঁধানো সুন্দর লাগবে আপনাকে! মেঘলা, ম্যাড়মেড়ে দিন নিমেষে আলোয় ভরিয়ে তুলতে এরকম সাজ দিন-

কীভাবে সেজে উঠবেন?

মুখ পরিষ্কার করে প্রথমে টোনার, তারপর ময়শ্চারাইজার লাগিয়ে নিন। এই মেকআপটির মূল কথা হল উজ্জ্বলতা, তাই মুখে বাড়তি উজ্জ্বলতা আনার জন্য আগে একটা গ্লোয়িং ফেস মাস্কও লাগিয়ে নিতে পারেন।

বিবি ক্রিম দিয়ে বেস তৈরি করে তার উপর ইলুমিনেটিং ফাউন্ডেশন লাগিয়ে নিন। ব্লাশ লাগানোর দরকার নেই। শুধু গালের হাড়ের উপরে শিমারি গোল্ডেন হাইলাইটার বুলিয়ে নিন।

কালো বা খয়েরি কাজল পেনসিল দিয়ে চোখে ঘন করে লাইনার পরুন। হালকা স্মাজ করে দিন যাতে স্মোকি এফেক্ট আসে। চোখের উপরের পাতায় গাঢ় খয়েরি আইশ্যাডো পরুন। চোখের পল্লবে ঘন করে ছুঁইয়ে নিন মাস্কারা।

ঠোঁটের মেকআপ হালকা রাখুন। ন্যুড পিচ বা গোলাপি ম্যাট লিপস্টিকে রাঙিয়ে নিন ঠোঁট! আপনার সাজ কমপ্লিট! এবার উজ্জ্বলতায় ভরিয়ে তুলুন আপনার চারপাশ!