Timesofbangla.com
আজও সড়কে ঝরল ৫ প্রাণ
Tuesday, 10 Sep 2019 18:00 pm
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

ঢাকা : বাগেরহাটের রামপাল এবং মুন্সীগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। মঙ্গলবার পবিত্র আশুরা উপলক্ষে সরকারি ছুটির দিন দুপুরে এ দুই দুর্ঘটনা ঘটে।

বাগেরহাট:
বাগেরহাটের রামপাল উপজেলায় দাঁড়িয়ে থাকা ইটবোঝাই ট্রাককে পাথরবোঝাই একটি ট্রাক ধাক্কা দিলে চালক ও হেলপারসহ তিনজন নিহত হন। দুপুর পৌনে ২টার দিকে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র সড়কের এ দুর্ঘটনায় আরও একজন আহত হয়েছেন। নিহত তিনজনের পরিচয় পাওয়া যায়নি।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তুহিন হাওলাদার জানান, রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র সড়কে পাংচার হওয়ায় একটি ইটবোঝাই ট্রাক দাঁড়িয়ে ছিল। ওই ট্রাকের নিচে ঢুকে ট্রাকের হেলপার ও চালক চাকা মেরামতের কাজ করছিলেন।

তিনি জানান, এ সময় পেছন থেকে এসে পাথরবোঝাই আরেকটি ট্রাক ধাক্কা দেয়। এতে দাঁড়িয়ে থাকা ট্রাকচালক ও হেলপার এবং ধাক্কা দেওয়া ট্রাকের হেলপার ঘটনাস্থলেই নিহত হন। আহত হয় আরেকজন। আহতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

মুন্সীগঞ্জ:
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ঘটনাস্থলে অজ্ঞাত দুই পুরুষ যাত্রী নিহত ও ২৫ যাত্রী আহত হয়েছেন। দুপুর আড়াইটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উপজেলার বাউশিয়া এলাকায় কুমিল্লাগামী ওই বাসটি এ দুর্ঘটনার কবলে পড়ে। গজারিয়া থানার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক আলমগীর হোসেন খান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রতক্ষদর্শী, পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, ঢাকা থেকে প্রায় ৪০ জন যাত্রী নিয়ে একটি বাস কুমিল্লা যাওয়ার পথে মহাড়কের বাউশিয়া এলাকা পার হওয়ার সময় দ্রুতগতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজনের সঙ্গে ধাক্কা খেয়ে বিপরীত লেনে বিপরীতমুখী একটি কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষের পর বাসটি উল্টে যায়।

পুলিশ পরদির্শক আলমগীর হোসেন খান জানান, দুর্ঘটনার পর পুলিশ আহত যাত্রীদের উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

স্বাস্থ্য কমপ্লেক্সটির জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক জিয়াউল ইসলাম জানান, আহত ১৮ যাত্রীকে চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত পাঁচজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে। পুলিশ জানায়, দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। কাভার্ডভ্যানের চালক ও দুটি মরদেহ পুলিশ হেফাজতে রয়েছে।