Timesofbangla.com
বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী জিসান দুবাইয়ে গ্রেফতার
Friday, 04 Oct 2019 09:13 am
Reporter :
Timesofbangla.com

Timesofbangla.com

নিউজ ডেস্ক: অবশেষে বাংলাদেশের আলোচিত শীর্ষ সন্ত্রাসী জিসান আহমেদ ওরফে মন্টিকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় সময় বুধবার (২ অক্টোবর) রাতে তাকে গ্রেফতারা করা হয়।

বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ইন্টারপোল বাংলাদেশ শাখার ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) সহকারী মহাপরিদর্শক (এআইজি) মহিউল ইসলাম।

তিনি জানান, ইন্টারপোলের মাধ্যমে দুবাই কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে, তাকে বাংলাদেশে ফিরিয়ে আনার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হচ্ছে। দুবাই কর্তৃপক্ষ তাকে (জিসানকে) যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের প্রস্তুতি নিচ্ছে।

পুলিশ সদর দফতরের সূত্রে জানা যায়, জিসানের কাছে একটি ভারতীয় পাসপোর্ট ছিল। পাসপোর্টে তার নাম ছিল আলী আকবর চৌধুরী।

বিদেশে বসেই ঢাকায় তাদের আধিপত্য বিস্তারের চেষ্টা করে যাচ্ছে যেসব পলাতক শীর্ষ সন্ত্রাসী, তাদের মধ্যে জিসান অন্যতম। রাজধানীর গুলমান, বনানী, বাড্ডা, মতিঝিলসহ বেশ কিছু অঞ্চলে তার একচ্ছত্র আধিপত্য ছিল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘোষিত দেশের গত এক দশকের শীর্ষ ২৩ সন্ত্রাসীর একজন হলো জিসান। ২০০৩ সালে মালিবাগের একটি হোটেলে দুজন ডিবি পুলিশকে হত্যার পর আলোচনায় আসে জিসান। এরপরেই গা ঢাকা দেয়। ২০০৫ সালে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের মুখে সে দেশ ছাড়ে বলে ধারণা করা হয়।

সাম্প্রতিক সময়ে ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া এবং যুবলীগ নেতা জিকে শামীম গ্রেপ্তার হওয়ার পর জিসানের নাম আলোচনায় আসে।